রাজশাহীতে বীমা সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে Training Workshop on Raising Awareness regarding Insurance বিষয়ক বীমা সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। সোমবার সকাল ৯ টার দিকে নগরীর জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্প (BISDP) এর উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় ‘Fostering Insurance Awareness among the Masses’ এর উপর পেপার উপস্থাপন করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. শাহ্ আজম ও ‘Building Insurance Awareness through Micro, Health & Agriculture Inurance’ এর উপর পেপার উপস্থাপন করেন, বাংলাদেশ ইনসিরেন্স একাডেমীর অনুষদ সদস্য প্রধান এস এম ইব্রাহিম হোসাইন এবং ‘Role of Insurance Sector in Economic Growth of Bangladesh Present Scenario and Future Potenials’ এর উপর পেপার উপস্থাপন করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. শাহ আজম।

সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য ড. এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমীর পরিচালক আমজাদ হোসাইন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এম. হুমায়ুন কবীর ও সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান।

এসময় উপস্থিত ছিলেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) কাজী মনোয়ার হোসেন, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) নায়েব আলী মন্ডল, উপপ্রকল্প পরিচালক (উপসচিব) এস এম মাসুদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ইফতেখার হোসেন, প্রকল্পের পরিচালক ও সহকারী পরিচালকগণ।

সভায় সিভিল সোসাইটির প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, ধর্মীয় ব্যক্তিত্ব, ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধি, জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তা, সাধারণ বীমা কর্পোরেশনের কর্মকর্তা ও বিভিন্ন বীমা কোম্পানির প্রতিনিধি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র-ছাত্রীরা বীমা সংক্রান্ত প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করে কর্মশালাকে প্রাণবন্ত করে তোলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *