রাজশাহীতে বাজেট প্রত্যাখ্যান করে বাম জোটের বিক্ষোভ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলার শাখার আয়োজনে রাজশাহী সাহেববাজারস্থ জিরো পয়েন্টে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার এই বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, এই বাজেট গত কয়েক দশক ধরে চলে আসা একটি গতানুগতিক বাজেট যার প্রধান বৈশিষ্ট্য হলো ধনী-গরীবের বৈষম্য বাড়ানো এবং একইসাথে বড় উন্নয়ন প্রকল্পে বিরাট লুটপাটের আয়োজন।

সরকার একদিকে ঋণখেলাপিদের বিরাট আকারে ছাড় দিয়েছে, অন্যদিকে জনগণের ওপর করের বোঝা চাপিয়ে ব্যাপক আকারে জনগণের পকেট কেটে সুদ দিয়ে দেওয়া হচ্ছে অতীতের ঋণ শোধের নাম করে। এরূপ স্বেচ্ছাচারীতা অবিলম্বে বন্ধ করে দেশে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয় এই বিক্ষোভ সমাবেশ থেকে।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি রাজশাহী জেলা সভাপতি এনামুল হক, সিপিবি রাজশাহী জেলা সাধারণ সম্পাদক ও রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, বাসদ রাজশাহী জেলা আহ্বায়ক আলফাজ হোসেন, গণসংহতি আন্দোলন কাটাখালী সংগঠক জুয়েল রানাসহ অন্যান্য নেতৃবৃন্দ। সমাবেশে ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্র ফ্রন্টসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *