পুঠিয়ায় করোনা আক্রান্ত ৫ জন, স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক:  রাজশাহীর পুঠিয়ায় দীর্ঘদিন পর ৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এদিকে প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ অমান্যকারী ১৯ জনের থেকে জরিমানাও আদায় করা হয়েছে। যদিও অনেকেই স্বাস্থ্যবিধি অমান্য করে চলাচল করছেন। আজ রোববার (৩০ মে ) পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আক্রান্তদের সংখ্যা জানানো হয়েছে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায়ের বিষয়টি জানানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত শনিবার করোনার উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে মোট ১১ জন করোনার নমুনা দিয়েছিলেন। রাজশাহী মেডিকেল কলেজে সেসব নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে ৫ জনের নমুনায় পজেটিভ ফলাফল এসেছে। আক্রান্তদের মধ্যে ১ জনের বাড়ি বানেশ্বর ইউনিয়নে, ২ জন শিলমাড়িয়া ইউনিয়নের এবং বাকী দু’জন চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়ন এলাকার বাসিন্দা।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার বেলা ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৯ টি মামলায় ১১ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও পথচারী ব্যবসায়ীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) মোছা: রুমানা আফরোজ।

সরেজমিনে দেখা গেছে, গণপরিবহন হাট বাজারে অনেকে মাস্ক ছাড়াই চলাচল করছেন। পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আব্দুর রাজ্জাক জানান, আক্রান্তের প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের নিজ বাড়িতে আইসোলেসনে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ জানান, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের পরামর্শ দেয়া হচ্ছে। অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *