আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের উদ্যোগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান-২০২১। এসময় আরএমপি পুলিশ কমিশনার মতিহার থানা, কাটাখালী থানা ও বেলপুকুর থানা এলাকায় প্রায় ৭৫০ টি ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন।

গত ৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন গণভবন চত্বরে ডুমুর ও সোনালু গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১’ উদ্বোধন করেন।

এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে – ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’।

অন্যদিকে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্বজুড়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ -এর প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘ইকোসিস্টেম রেস্টোরেশন বা বাস্তুতন্ত্র পুনরুদ্ধার’।

এ লক্ষে গত ১০ জুন ২০২১ হতে আরএমপিতে বৃক্ষরোপণ অভিযান ২০২১ শুরু হয়। এরই ধারবাহিকতায় আজ ২০ জুন ২০২১ সকালে আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের মতিহার থানা, কাটাখালী থানা ও বেলপুকুর থানার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর আয়োজন করা হয়। উক্ত বৃক্ষরোপণ অভিযান-২০২১ অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মতিহার থানার বিহাস চত্ত্বর ও মোহনপুর ব্রীজগামী মহাসড়কের রাস্তার ধার, কাটাখালী থানার হরিয়ান চিনিকল এবং বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমী এবং বেলপুকুর থানার বেলপুকুর বঙ্গবন্ধু গোলচত্বরে বিভিন্ন  জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। এসময় পুলিশ কমিশনার মহোদয় তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যত্ন নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (মতিহার) জনাব বিভূতি ভুষণ বানার্জী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মতিহার বিভাগ), জনাব মো: একরামুল হক, পিপিএম ও সহকারী পুলিশ কমিশনার (মতিহার বিভাগ) জনাব মো. হাফিজুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ফাঁড়ির আওতাধীন এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ পালিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *