বাগাতিপাড়ায় আন্তর্জাতিক সাক্ষারতা দিবস পালন

রাজশাহী
বাগাতিপাড়া(নাটোর) সংবাদদাতাঃ “মানবকেন্দ্রিক পুনরুদ্ধারের জন্য সাক্ষারতা,ডিজিটাল বিভাজন কমিয়ে আনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাবিশ্বে উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার বড়াল সভাকক্ষে এক আলোচনা সভা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন,বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান  অহিদুল ইসলাম গকুল।
এছাড়া সহকারী কমিশনার ভূমি নিশাত আনজুম অনন্যা’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন কুমার সাহা, কৃষি কর্মকর্তা মমরেজ আলী, বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার।
এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় আওয়ামীলীগের নেতা সহ সাংবাদিক বৃন্দ।
আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে অহিদুল ইসলাম গকুল বলেন, ব্যক্তি, সম্প্রদায় এবং সমাজের কাছে সাক্ষরতার গুরুত্ব তুলে ধরার লক্ষ্যে ১৯৬৬ সালের ২৬ অক্টোবর ইউনেস্কোর সাধারণ সম্মেলনের ১৪তম অধিবেশনে ৮ সেপ্টেম্বর কে “আন্তর্জাতিক সাক্ষরতা দিবস হিসেবে ঘোষণা করা হয়”।১৯৬৭ সালে প্রথমবারের মতো দিবসটি উদ্‌যাপিত হয়।
বর্তমানে জাতিসংঘের সকল সদস্য রাষ্ট্র এ দিবসটি উদ্‌যাপন করে থাকে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *