দ্বিতীয় দিনে রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে ২৮ হাজার ৬৪৫জনকে ২য় ডোজ টিকা প্রদান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় বুধবার (৮ আগস্ট) দ্বিতীয় দিনে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ২৮ হাজার ৬৪৫জনকে কোভিড-১৯ এর টিকা মর্ডানার ২য় ডোজ প্রদান করা হয়েছে। উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। একইসাথে আগামী ১১ ও ১২ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন সফল করতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১৪ হাজার ৫১জন পুরুষ ও ১৪ হাজার ৫৯৪ জন নারী ২য় ডোজ টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২৮ হাজার ৬৪৫জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ১৪৮৪, ২নং ওয়ার্ডে ৯২৪, ৩নং ওয়ার্ডে ৮৫৪, ৪নং ওয়ার্ডে ১১৮৪, ৫নং ওয়ার্ডে ৪৭৬, ৬নং ওয়ার্ডে ৪০৭, ৭নং ওয়ার্ডে ১১৭৬, ৮নং ওয়ার্ডে ৫১৩, ৯নং ওয়ার্ডে ৯৬০, ১০নং ওয়ার্ডে ৬৪৩, ১১নং ওয়ার্ডে ৭৭০, ১২নং ওয়ার্ডে ৭০০, ১৩নং ওয়ার্ডে ৯২৪, ১৪নং ওয়ার্ডে ৫৭৩, ১৫নং ওয়ার্ডে ৮৯৬, ১৬নং ওয়ার্ডে ৮৯৬, ১৭নং ওয়ার্ডে ১৫৪০, ১৮নং ওয়ার্ডে ১০৮৭, ১৯নং ওয়ার্ডে ১৮৬২, ২০নং ওয়ার্ডে ৬০০, ২১ নং ওয়ার্ডে ৮৬৮, ২২নং ওয়ার্ডে ৫০৪ ২৩নং ওয়ার্ডে ৭১৪, ২৪নং ওয়ার্ডে ১০৪৭, ২৫নং ওয়ার্ডে ৮৫১, ২৬নং ওয়ার্ডে ২০৩৭, ২৭নং ওয়ার্ডে ৭৯০, ২৮নং ওয়ার্ডে ৮৭৩, ২৯নং ওয়ার্ডে ১২৩৬ ও ৩০নং ওয়ার্ডে ১২৫৬ জনকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ২৯১২ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ৬১৬ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ৬১৬জন, সিএমএইচ কেন্দ্রে ১৯৮ জনকে ২য় টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ৫৯০জনকে সিনোফার্ম টিকা প্রদান করা হয়েছে। ৮ সেপ্টেম্বর সর্বমোট ৩৩ হাজার ৫৭৭জনকে টিকা দেওয়া হয়েছে।

রাসিকের ব্যবস্থাপনায় গণটিকাদান ক্যাম্পেইন এর আওতায় ৭ আগস্ট ৩০টি ওয়ার্ডে ২৭ হাজার ২৫৬, ৮ আগস্টে ৩৬ হাজার ৬৬৪, ১৪ আগস্ট ৪১ হাজার ১৮ এবং ১৬ আগস্ট ২০ হাজার ৫০২জন সহ মোট ১ লাখ ২৫ হাজার ৪৪০জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়।

সরকারী নির্দেশনা অনুসরণে গত ৭ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৭ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান করা হয়। ৩০টি ওয়ার্ডে ৭ সেপ্টেম্বর ২৪ হাজার ১৪৬জনকে টিকা দেওয়া হয়। ৮ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৮ সেপ্টেম্বর টিকা দেওয়া হয়। সেইসাথে গত ১৪ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখের দ্বিতীয় ডোজ আগামী ১১ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ এবং গত ১৬ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখের দ্বিতীয় ডোজ আগামী ১২ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ তারিখে ওয়ার্ড পর্যায়ে প্রদান করা হবে। শুধুমাত্র টিকাদান রেজিস্ট্রেশন কার্ড ও এসএমএস প্রাপ্তি সাপেক্ষে যে যে কেন্দ্রে ১ম ডোজ টিকা গ্রহণ করেছিলেন ঐ একই কেন্দ্রে তিনি মডানা ২য় ডোজ গ্রহণ করবেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *