দুই শ্রমিককে পেটানোর অভিযোগ;  নাটোর মালিক সমিতির বাস চলাচল বন্ধ!

রাজশাহী লীড
নাটোর প্রতিনিধিঃ দুইজন শ্রমিককে মারপিট করার প্রতিবাদে নাটোর মালিক সমিতির নিয়ন্ত্রনাধীন  বাস-মিনিবাস মালিক-শ্রমিকরা সকল রুটে চলাচল বন্ধ করে দিয়েছে। তবে নাটোরের ওপর দিয়ে অন্য জেলার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।
বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে মালিক-শ্রমিকরা তাদের এই কর্মসুচি পালন করছে।
নাটোর পরিবহণ শ্রমিক ইউনিয়েনের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, বুধবার রাতে সিংড়ার সেরকোল এলাকায় স্থানীয় মালিক-শ্রমিকরা আরপি রোকেয়া পরিবহন নামে নাটোর মালিক সমিতির একটি বাসের চালক জাহাঙ্গীর ও সুপার ভাইজার শরিফুলকে মারপিট করে। তাদের দুইজনকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনার প্রতিবাদ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন সহ বিচার দাবীতে কর্মবিরতী হিসেবে এই প্রতিকী ধর্মঘট করছে শ্রমিকরা।
আগামী ২৪ ঘন্টার মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে শুক্র অথবা শনিবার থেকে আন্তজেলা রুটে বাস ধর্মঘট ডাকতে বাধ্য হবে তারা। তাদের এই কর্মসুচীর সাথে নাটোরের বাস-মিনিবাস মালিক সমিতি একাত্মতা ঘোষনা করেছে।
তবে এই অভিযোগকে ভিত্তিহীন দাবী করেছেন সিংড়াস্থ জেলা মোটর মালিক সমিতির সাধারন সম্পাদক হাসান আলী। তিনি সাংবাদিকদের বলেন, নাটোরের মালিক-শ্রমিকরা  নিজেরাই গন্ডগোল করে সিংড়ার ওপর দায় চাপাচ্ছে। গত দু’দিনে এধরনের মারপিটের কোন ঘটনা সিংড়া উপজেলায় ঘটেনি। হঠাৎ করেই নাটোর সমিতির গাড়ি সিংড়া এলাকায় পাঠিয়ে জোর করে যাত্রি পরিবহন করতে চায়। স্থানীয় মালিক শ্রমিকরা গাড়ি চলাচলের সময় করে দিলে তারা না মেনে অযথা বিরোধ সৃষ্টি করে। তারা জনগনকে দুভোর্গে ফেলতে পুর্ব ঘোষনা ছাড়াই এধরনের হঠকারি কর্মসুচী দিয়েছে। নাটোর সমিতির সাথে তাদের কোন ধরনের বিরোধ নেই। অথবা কাউকে মারপিট করা হয়নি। মিথ্যা ঘটনা সাজিয়ে প্রচার করে বিশৃংখলা সৃষ্টির পায়তারা করছে তারা।
নাটোর বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি লক্ষন পোদ্দার বলেন, নাটোরের দুই শ্রমিককে রাতে মারপিট করায় শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। সিংড়ার কথিত মোটর মালিক সমিতির নেতৃবৃন্দের নির্দেশ ও উপস্থিতিতে আরপি রোকেয়া পরিবহন বাসের চালক ও সুপারভাইজারকে বেধড়ক মারপিট করা হয়। প্রশাসনের পক্ষ থেকে এব্যাপারে ব্যবস্থা না নেওয়া হলে বাস ধর্মঘটের ডাক দেওয়া হতে পারে।
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, নাটোর ও সিংড়া সমিতির মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। গত কয়েকদিন থেকে নতুন করে সৃষ্ট বিরোধ নিরসনের চেষ্টা চলছে। তবে কাউকে মারপিট করার কোন অভিযোগ করেননি কেউ।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *