রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির এক সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ  রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। রাসিকের আয় বৃদ্ধির মাধ্যমে নাগরিক সেবা বৃদ্ধি করতে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধির লক্ষ্যে আয়ের নতুন নতুন খাত সৃষ্টি করতে হবে। দ্রæততম সময়ে নির্মিত মার্কেটসমূহ হস্তান্তরের ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি। রাজশাহীকে পর্যটন নগরী রূপে গড়ে তুলতে পদ্মা নদী তীরবর্তি এলাকার উন্নয়ন, লালন শাহ পার্কের উন্নয়ন, বিনোদনের অন্যতম কেন্দ্র শহীদ কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানার উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নানাবিধ উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।
সভায় হোল্ডিং কর, দোকান ভাড়া এবং ট্রেড লাইসেন্সের হাল ও বকেয়ার উপর সারচার্জ মওকুফের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও সভায় শহীদ জিয়া শিশু পার্ক ইজারা বিষয়ে আলোচনা করা হয়। নতুন চার্জার রিক্সা রেজিষ্ট্রেশনসহ চার্জার রিক্সার নবায়ন ফি পূনঃ নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়। নিউমার্কেট পার্কিং স্ট্যান্ড ইজারা, কাশিয়াডাঙ্গা বাজারসহ বিভিন্ন বাজারের অস্থায়ী দোকানের ভাড়া পূণঃ নির্ধারণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ০৭.০৭.২০২১খ্রিঃ তারিখ অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমুহ পাঠ ও দৃঢ়করণ করা হয়।
সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, সচিব মশিউর রহমান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট এমরানুল হক, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, (ভারপ্রাপ্ত) নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ, ভ্যাটেরিনারী সার্জন ডা. ফরাদ উদ্দিন, প্রধান কর নির্ধারক মুঞ্জুরুল আলম, ট্যাক্সেশন কর্মকর্তা (কর) ইমতিয়াজ আহম্মেদ শিমুল, সম্পত্তি কর্মকর্তা আবু নুর মোঃ মতিউর রহমান ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *