রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন

রাজশাহী

স্টাফ রিপোর্টার : রোববার (১০ অক্টোবর) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহী-তে রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাদের ৩০তম ব্যাচের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন করা হয়।

৩০ দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কোর্সে ৯জন ঊর্ধ্বতন কর্মকর্তা ও ২১ জন্য কর্মকর্তাসহ মোট ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন, রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব রইছউল আলম মন্ডল।

রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার এর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন ও প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক জয়নাল আবেদীন।

উর্ধ্বতন অনুষদ সদস্য (সহকারী মহাব্যবস্থাপক) মোহাম্মদ ইকবাল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষদ সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। কোর্সটির সমন্বয়কারী যৌথভাবে উর্ধ্বতন অনুষদ সদস্য (সহকারী মহাব্যবস্থাপক) মোহাম্মদ ইকবাল হোসেন এবং অনুষদ সদস্য মোঃ হামিদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি রইছউল আলম মন্ডল ব্যাংকে নবনিযুক্ত উর্ধতন কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে প্রশিক্ষণাথীদের অবগত করেন। তিনি ব্যাংকের বিভিন্ন বিধি-বিধান, আইন-কানুন ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদেরকে সমৃদ্ধ হওয়ার আহŸান জানান এবং ব্যাংকিং পেশাকে একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে গ্রহণ করে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন এই কোর্স হতে আহরিত জ্ঞান শাখা পর্যায়ে পরিপুর্ণ প্রয়োগের মাধ্যমে ব্যাংকের ঋণ আদায়-বিতরণ কার্যক্রম, আমানত সংগ্রহ ও মুনাফা বৃদ্ধিতে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখার জন্য প্রশিক্ষণার্থীদের একসাথে কাজ করতে বলেন। বিশেষ করে তিনি গ্রাহক সেবার মান বৃদ্ধিসহ অন্যান্য সকল ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে আরও বেশী তৎপর হওয়ার জন্য প্রশিক্ষণার্থীদের নির্দেশনা প্রদান করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *