তানোরের কাঁমারগা ইউপিতে এগিয়ে মোসলেম পিছিয়ে ফরহাদ 

রাজশাহী লীড
তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর উপজেলার ৬নং কাঁমারগা ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা ও কর্মী-সমর্থকদের হৃদয়ে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছে। দেখা দিয়েছে, মতবিরোধ,ক্ষোভ-অসন্তোষ জনমনে মিশ্রপ্রতিক্রিয়া। স্থানীয় সুত্রে জানা গেছে, আসন্ন ৬নং কাঁমারগা ইউপি নির্বাচনে প্রতিষ্ঠিত, কর্মী-জনবান্ধব, অপ্রতিদন্দী ও পরীক্ষিত নেতৃত্ব চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামানিককে বঞ্চিত করে  দুর্বল নেতৃত্ব ফজলে রাব্বী ফরহাদকে নৌকার মনোনয়ন দেয়ায়  তৃণমুলের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে এসব ক্রিয়া-প্রতিক্রিয়া ও ক্ষোভ অসন্তোষের সুত্রপাত সৃষ্টি হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
এদিকে উন্নয়নের ধারা অব্যহত রেখে অসমাপ্ত কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দিয়ে আরো একবার সুযোগ চেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জনন্দিত চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামানিক। সাধারণ ভোটারদের অভিমত, কামারগাঁ ইউপি নির্বাচনে চেয়ারম্যান মোসলেম উদ্দিনের কোন বিকল্প নাই। তিনি পর পর দুইবার বিপুল ভোটের ব্যবধানে ইউপি চেয়ারম্যান হয়ে দায়িত্ব পালন করছেন। আর্থিকভাবে দুর্বল কোনো প্রার্থী চেয়ারম্যান হলে সে প্রকল্পের টাকায় ভাগ বসাবে এতে এলাকার উন্নয়ন বাধাগ্রস্ত হবে, আর সেটি হলে সরকারের ভাবমুর্তিও ক্ষুন্ন হবে। অধিকাংশক্ষেত্রে  স্থানীয় নির্বাচনে ভোটারগণ এসব বিচার-বিশ্লেষণ করেই ভোট প্রয়োগ করে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, কামারগাঁ ইউনিয়ন কৃষি প্রধান এলাকা প্রায় ৯০ শতাংশ মানুষ কৃষিজীবী। ফলে কৃষিজীবী এসব সহজসরল মানুষ তাদের মতো সহজসরল ও নম্র-ভদ্র আচরণ বিশিষ্ট সমাজের সাদাসিধে ব্যক্তিকে তারা তাদের প্রতিনিধি হিসেবে দেখতে চাই। মোসলেম উদ্দিন প্রামানিক বিগত ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে জনগণের সমর্থন নিয়ে ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্ব থেকে জনগণকে সঙ্গে নিয়ে গ্রামীণ জনপদের উন্নয়নে নিরলসভাবে এখানো কাজ করে চলেছেন।
জানা গেছে, দীর্ঘ ১০ বছর ধরে তিনি সুনামের সঙ্গে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে চলেছেন। তার সময়ে গ্রামের ছোট ছোট রাস্তায় আরসিসি পাইপ, ইটের সোলিং,  ড্রেন, কালভার্ট, গাইড ওয়াল, নলকূপ, মাটির রাস্তা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডির খাদ্য সহায়তা, রাস্তার ধারে ও মোড়ে মোড়ে সোলার প্যানেল(স্টেট) লাইট স্থাপন সেনেটারী ল্যাট্রিন, মাদ্রাসা, স্কুল, কলেজে গ্যারেজ, হাট-বাজারের উন্নয়ন, করোনা কালীন সময়ে মাস্ক বিতরণ, হাত ধুয়ার জন্য হ্যান্ড সেনেটারী এবং সচেতনা মূলক কর্মকান্ড করে সকলের দৃষ্টি কেড়েছেন। এলাকার সখিনা বেওয়া, জোসনা বেওয়া, আলেফা বেওয়া ও লিপি বেওয়া বলেন, চেয়ারম্যান আমাদের ছেলের মতো। তারা বলেন, এমন চেয়ারম্যান পাওয়া ভাগ্যর ব্যাপার তার কোনো অহংকার নাই রাস্তা ঘাটে তার সঙ্গে কথা বলা যায়, আবার যেকোনো সমস্যায় ডাকলে তাকে পাওয়া যায়, তিনি দানশীল উদার মনের মানুষ আমরা তাকে আবারো চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।
এসব বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামানিক জানান, জনগণ আমাকে ভোট দিয়েছেন ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ ও মানুষের পাশে থাকার জন্য। আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। দেখার মালিক আল্লাহ। যে কয় দিন বেঁচে আছি আমি যেনো জনগনের পাশে থেকে ইউনিয়নের উন্নয়ন মূলক কাজ করতে পারি। এটিই আমার আশা। ভোট জনগণের হাতে তারা যাকে খুশি তাকে ভোট দিবে। তবে, আমি ইউনিয়নের সর্বস্তরের মানুষের পাশে থেকে উপকারের চেষ্টা করছি। কিন্তু জনগণ আমার কথায় যাতে কষ্ট না পায় তার জন্য সর্বক্ষণিক চেষ্টা করি।তিনি আরো বলেন, আগামী ১১ নভেম্বর ইউপি নির্বাচনে জনগণের ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও মৎস্যর উন্নয়ন ঘটিয়ে আমার ইউনিয়নকে মডেল হিসেবে গড়ে তুলবো, ইনশাল্লাহ বলে জানান তিনি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *