ঘাসিগ্রাম ইউপিতে নিরপেক্ষ নির্বাচন চাই স্বতন্ত্র প্রার্থী ও ভোটাররা

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: তৃতীয় ধাপে মোহনপুর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮শে নভেম্বর। উপজেলার ঘাসিগ্রাম ইয়নিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠ র্নিবাচনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা ও সাধারণ ভোটাররা। ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রয়েছেন আজারুল ইসলাম বাবলু।

র্নিবাচন ঘিরে আনারস প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় রয়েছেন (আওয়ামী লীগ সমর্থক বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়্যারম্যান আফজাল হোসেন বকুল এবং জামায়াত সমর্থক স্বতন্ত্র প্রার্থী তাজরুল হক দেওয়ান। আফজাল হোসেন বকুল সুবিধাজনক প্রচারণায় থাকলেও তাজুল হক দেওয়ান বিগত নির্বাচনের মতো এবারেও সামান্য সংখ্যক ভক্ত-সর্মথকদের নিয়ে র্নিবাচনের মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়্যারম্যান আফজাল হোসেন বকুল বলেন, আমার ইউপিতে শ্যামপুর বাজারে একটি নির্বাচন অফিস করেছি। এখান থেকে ভোটারদের কাছ থেকে ভোট প্রার্থনা করছি। র্নিবাচনী এলাকায় আমার প্রচারণার ব্যানার-ফেস্টুন ও মাইকিং চলমান আছে। আমার কর্মীদেরকে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনকারী কর্মীরা ভয়ভীতি দেখিয়ে নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়াতে হুমকি দিচ্ছে।

তিনি আরো বলেন আমি সুষ্ঠ র্নিবাচনের জন্যে তাদের সঙ্গে মোকাবেলা করছি না। আমি বিশ্বাস করি এবারের র্নিবাচনে জনগণ আমাকেই ভোট দিয়ে বিপুল ভোটে চেয়্যারম্যান হিসেবে নির্বাচিত করবেন। তবে ভোটাররা আমাকে বলছে, এখানে নাকি নৌকার ভোট তাদের সামনে দিতে হবে, তা না হলে ভোট কেন্দ্রে যাওয়ার কোন দরকার নাই। প্রয়োজনে ফলাফল তাদের পক্ষে নিতে ব্যালেট বাক্স উঠিয়ে নিয়ে মোহনপুর উপজেলায় গিয়ে ঘোষণা দেওয়া হবে। এতে করে ঘাসিগ্রাম ইউপি জুড়ে জন-সাধারণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলেও দাবি করেন তিনি।
স্বতন্ত্র প্রার্থী তাজলু হক দেওয়ান বলেন, আমি বিগত বছরে ন্যায় ভোটের প্রচারণা চালিয়ে যাচ্ছি। ভোটররা আমাকে যোগ্য মনে করলে আমাকে ভোট দিয়ে চেয়্যারম্যান হিসেবে নির্বাচিত করবেন। আমি প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীকে নিরপেক্ষ ও সুষ্ঠভাবে যেন জনগন ভোট দিতে পারেন এব্যাপারে অবগত করলে তারা আমাকে জানিয়েছেন, এবার নির্বাচনে কোন ভোটার বাধাগ্রস্থ হবেন না। সকলে তাদের প্ছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়্যারম্যান আজারুল ইসলাম বাবলু বলেন, আমার ইউপিতে নির্বাচনের মাঠে সকলে শান্তিপূর্ণভাবে নিজ নিজ ভোটের প্রচারণা চালাচ্ছেন। বিগত দিনে এলাকার উন্নয়নের পাশাপাশি আমি জনগনের সেবাই নিয়জিত ছিলাম। সকল দিক থেকে বিবেচনা করলে এবারের নির্বাচনে জনগণ আমাকে বিপুল ভোটে র্নিবাচিত করবেন। নৌকার বিজয়ের জোয়ার দেখে অনেকে হিংসা করে ভিত্তিহীন অভিযোগ করে নির্বাচনের পরিবেশ নষ্ঠ করতে বিভিন্ন রকম পায়তারা করে যাচ্ছেন।

ঘাসিগ্রাম ইউনিয়ন বাসিরা বলেন, এখনও ভোটের পরিবেশ সুষ্ঠ আছে। তবে নানান মুখে নানান গুঞ্জণ চলছে। এতে করে ভোটের দিন নিয়ে দু-চিন্তা করছি। আমরা নিজ নিজ ভোট পছন্দের প্রার্থীকে দিয়ে চেয়্যারম্যান নির্বাচিত করতে চাই। আমাদের যেন কেউ ভয় দেখানোর সাহস না পাই এজন্য প্রশাসনের সৃষ্টি আকর্ষন করছি।

এবিষয়ে মোহনপুর উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদিন জানান, সকল অবস্থায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম জানান, আসন্ন ইউপি নির্বাচন নিরোপেক্ষ, অবাদ ও সুষ্ঠ করার লক্ষ্যে ইসি নির্দেশনা মোতাবেক নির্বাচনের দিন পর্যাপ্ত পরিমানে আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হবে। নির্বাচন নিয়ে সঙ্কিত হওয়ার কিছু নাই। ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে আসতে ও ভোট প্রদান করতে পারে সে বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক থাকবে।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *