ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর পদে নির্বাচিত আব্দুর রহমান

রাজশাহী

বাঘা প্রতিনিধি:  এবারেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলার চকরাজাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাধারন সদস্য (মেম্বর) পদে নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান। আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে,মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহসপতিবার(২৫-১১-২০১) ওই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় কোন প্রার্থী মনোনয়ন দাভিল না করায়,বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন তিনি।

চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবদুর রহমান জানান, পদ্মার চরাঞ্চলে ইউনিয়ন পরিষদ গঠনের পর ২০১৬ সালে ৪জুন অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছিলাম। ২০০৩ সালের জানুয়ারি মাসে অবিভক্ত পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে  প্রতিদ্বন্দ্বিতায়৩জন প্রার্থীকে পরাজিত করে মেম্বর নির্বাচিত হয়েছিলাম। ১৫টি গ্রাম নিয়ে চকরাজাপুর ইউনিয়ন গঠিত। এই ইউনিয়নটির সম্ভাব্য ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন। ২ নম্বর ওয়ার্ডটির সম্ভাব্য ভোটার সংখ্যা ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫১ ও নারি ভোটার ৩০৫ জন।

রাজশাহীর বাঘায় চতুর্থ ধাপে মেয়াদ উত্তীর্ন তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট গ্রহন ২৩ ডিসেম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ২৫ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই বাছাই ২৯ নভেম্বর, প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর । ইউনিয়নগুলো হলো- বাউসা আড়ানি ও পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া গ্রামের, ২ নম্বর ওয়ার্ডে আব্দুর রহমান ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। সম্ভবতঃ কারণে ওই ওয়ার্ডে ভোট গ্রহন হবেনা। তিনি বলেন, ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে বাঘা উপজেলা গঠিত। এর মধ্যে চতুর্থ ধাপে ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *