১১-২০ গ্রেড কর্মচারীদের বেতন বৈষম্য নিরসনের লক্ষে রাজশাহী নগরীতে লিফলেট বিতরণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ ১১-২০ গ্রেডের কর্মচারীদের বেতন বৈষম্য নিরসন ও আর্থিক সুযোগ সুবিধা বৃদ্ধির দাবীতে ৬৪ জেলার সকল কর্মচারীদের একযোগে মানববন্ধন ও যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান নিশ্চিত করনের লক্ষে নগরীতে লিফলেট বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর এলজিইডি, আয়কর, বিভাগীয় কমিশনার অফিসসহ বিভিন্ন সরকারী অফিসে কর্মচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

১১-২০ গ্রেডের সরকারি চাকুরীজিবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম রাজশাহী বিভাগের আহ্বায়ক মোঃ আব্দুস সোহেল এর নের্তৃত্বে লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণকালে তিনি তাদের দাবী সমুহ তুলে ধরেন দাবী সমূহগুলো হলো, (১) ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করতে হবে ( ওখঙ অনুযায়ী বেতন নির্ধারণ এবং গ্রেড সংখ্যা কমানো), (২) সকল পদে পদন্নোতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে (ব্লক পোষ্ট নিয়মিতকরণ করতে হবে), (৩) এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করতে হবে, (৪) টাইমস্কেল, সিলেকশন গ্রেড পুনঃবহালসহ বেতন জেষ্ঠ্যতা বজায় রাখতে হবে, (৫) সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করতে হবে, (৬) সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে, (৭) নিম্ন বেতনভোগীদের জন্য রেশন ও ১০০ % পেনশন চালু করতে হবে, (৮) কাজের ধরন অনুযযায়ী পদনাম ও গ্রেড একিভূত করতে হবে।

এসময়, ১১-২০ গ্রেডের সরকারি চাকুরীজিবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম রাজশাহী বিভাগীয় সসন্বয় পরিষদের সকল নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *