সারা দেশের উন্নয়নের তুলনায় রাজশাহী কিছুটা পিছিয়ে আছে: মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, সারাদেশে ব্যাপকভাবে উন্নয়ন দৃশ্যমান হয়েছে এবং হচ্ছে। যারা সরকারের বিরোধী তারাও উন্নয়নের কথা স্বীকার করেন। তবে দেশের উন্নয়নের তুলনায় রাজশাহী অঞ্চল কিছুটা পিছিয়ে আছে। আমরা রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে চাই। রাজশাহীর উন্নয়নে ইতোমধ্যে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প দাখিল করা হয়েছে। আশা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি অনুমোদন দেবেন।

আজ বুধবার বিকেলে রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন উন্নয়ন ও সেবা প্রদানকারী সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সমূহের চলমান কার্যক্রম ও পরিকল্পনা বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভাটি বিকেল চারটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র আরো বলেন, রাজশাহীর উন্নয়নে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। আমরা সবাই একসঙ্গে কাজ করে পিছিয়ে পড়া রাজশাহীকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। রাজশাহীতে উন্নয়ন ও সেবা প্রদানকারী সকল সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূকে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যহত থাকবে। আপনারা নিজ নিজ প্রতিষ্ঠান থেকে বড় বড় প্রকল্প হাতে নিন। সবাইকে গুনগত মান নিশ্চিত করে কাজ করে যেতে হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব আবু হায়াত রহমুতুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রেজেন্ট্রেশন উপস্থাপন করেন, রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

আলোচনায় অংশ নেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ওয়াসা রাজশাহীর ব্যবস্থাপনা পরিচালক সুলতান আব্দুল হামিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক এসএম তুহিনুর আলম, গণপূর্ত রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী নজিবর রহমান, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু জাফর মিঞা, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা, নির্বাহী প্রকৌশলী সাহিদুল আলম, গণপূর্ত বিভাগ-২ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহ নেওয়াজ কান্তা, সওজ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা, নেসকোর প্রধান প্রকৌশলী খায়রুল আমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন, রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, মেয়র‘র একান্ত সচিব আলমগীর কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *