১০ মোটরসাইকেলসহ সাত চোর গ্রেফতার

রাজশাহী

স্বদেশ বাণী ডেস্ক: নওগাঁ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চুরি হওয়া ১০টি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরে সদর মডেল থানা চত্বরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।

গ্রেফতারকৃতরা হলেন- শহরের ইঁদুর বটতলী এলাকার জালাল মোল্লা (২৬), খাস-নওগাঁ চকইলাম এলাকার এসএম গোলাম রাব্বানী (৩৬), মধ্যদুর্গাপুর হাজিপাড়া এলাকার নাজিম উদ্দিন সরদার (৬৫) ও ইমরান হোসেন (৩৫), চকমুক্তার বউবাজার এলাকার নুরুল ইসলাম (৪৯), চকবাড়িয়া মধ্যপাড়া এলাকার নাহিদ হোসেন (২৫) এবং সদর উপজেলার মকরামপুর গ্রামের শরিফ হোসেন (৩১)।

পুলিশের দাবি, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সদস্য। তারা বিভিন্ন কৌশলে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে সেগুলোর রঙ পরিবর্তন, চেসিস ও ইঞ্জিন নম্বর ওভারলেপিং করে বিক্রি করে আসছিল।

অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, গত ২ ফেব্রুয়ারি বিকালে নওগাঁ সদরের চকগৌরী বাজার এলাকায় টিএমএসএস এনজিও গেটের সামনে থেকে ফরিদুল ইসলাম নামের এক ব্যক্তির সুজিকি হায়াতে ব্রান্ডের একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় ওই ব্যক্তি ৫ ফেব্রুয়ারি অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন।

তিনি বলেন, মামলার পর তদন্তে নামে পুলিশ। নওগাঁসহ দেশের বিভিন্ন স্থানে গোপন সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার বিকালে শহরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে চোর চক্রের সদস্য জালাল মোল্লাকে গ্রেফতার করা হয়। পরে শহরের ইঁদুর বটতলী এলাকায় তার বাড়িতে অভিযান চালিয়ে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সন্ধ্যা ও রাতে শহরের খাস-নওগাঁ ও পার-নওগাঁ এলাকায় অভিযান চালিয়ে ৯টি মোটরসাইকেলসহ চোর চক্রের অপর ছয় সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃতরা একই চক্রের সদস্য। তারা আন্তঃজেলা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্য। আরও তথ্য উদ্ধারের জন্য আদালতে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন ও রাকিবুল হাসান ইবনে রহমান, সদর থানার ওসি নজরুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সদর থানার ওসি নজরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতদের আদালতে নেওয়ার প্রক্রিয়া চলছে।এছাড়া জেলায় এ পর্যন্ত চুরি হওয়া সব মোটরসাইকেল উদ্ধার ও চোর চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *