পদ্মা নদীর নাটোর অংশে বালু উত্তোলন বন্ধে আদালতের স্বপ্রণোদিত আদেশ

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, বাগাতিপাড়া (নাটোর): নাটোরের লালপুর এলাকায় পদ্মা নদী থেকে বালু উত্তোলন বন্ধে স্বপ্রণোদিত আদেশ দিয়েছেন আদালত। বালু উত্তোলনের কারা জড়িত, তা খুঁজে বের করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক আবু সাঈদ এই আদেশ দিয়েছেন। শুক্রবার (১৫ এপ্রিল) সকালে এই আদেশ পিবিআই কার্যালয়ে পৌঁছেছে বলে জানিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার রাজু আহমেদ।
আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে লালপুরের পদ্মা নদী থেকে নির্বিচারে বালু উত্তোলনের খবর প্রচারিত হয়। খবরে বালু উত্তোলনের কারণে নদীর তীর ধ্বংসের আশঙ্কার কথা বলা হয়। স্থানীয় একটি প্রভাবশালী মহল পদ্মা নদীর বালু বিক্রি করছে। এসব প্রতিবেদনে কৃষিজমি নষ্ট করা ও ব্যক্তিগত জমি দিয়ে রাস্তা তৈরির অভিযোগও ওঠে। বিষয়টি দৃষ্টিগোচর হলে তা আমলে নেয় আদালত। পরবর্তীকালে স্বপ্রণোদিত মামলা গ্রহণ করেন সিনিয়র জুডিশিয়াাল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ। প্রাথমিক অনুসন্ধানে কারা বালু উত্তোলনের সঙ্গে জড়িত, তা খুঁজে বের করার জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দেন তিনি। পাশাপাশি আগামী ৫ জুনের মধ্যে তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার রাজু আহমেদ আগামী ৫ জুনের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন।
পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন বলেন, আদালতের আদেশের কপি শুক্রবার  কার্যালয়ে পৌঁছেছে। এ বিষয়ে দ্রুততম সময়ের মধ্যে তদন্তের কাজ শুরু করা হবে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, আদালতের স্বপ্রণোদিত আদেশের কোন কপি তিনি হাতে পাননি। হাতে পেলে নির্দেশনা অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *