বিশাল জয়ে সাকিবদের বিপিএল মিশন শুরু

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: বিপিএলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ঢাকার বিপক্ষে সেভাবে লড়াই করতে পারেনি মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংস।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে ঢাকা। টার্গেট তাড়া করতে নেমে ১০৬ রানে অলআউট মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংস।

প্রথমে ব্যাটিং নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন ঢাকা ডায়নামাইটসের ওপেনার হজরতউল্লাহ জাইজি। ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিনকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১০.৪ ওভারে ১১৬ রান করেন এই আফগান।

উড়ান্ত সূচনার পরও ব্যাটিংয়ে ধস নামে ঢাকার। উদ্বোধনীতে ১১৬ রান করা ঢাকা এরপর ২০ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট।

সুনীল নারিনকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন মোহাম্মদ হাফিজ। সাজঘরে ফেরার আগে ২৮ বলে ৩৮ রান করেন নারিন।

ব্যাটিংয়ে তাণ্ডব চালিয়ে ৪১ বলে ৭৮ রান করা হজরতউল্লাহকে সাজঘরে ফেরান রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। চলতি বিপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিফটি তুলে নেন হজরতউল্লাহ।

দুর্দান্ত শুরুর পরও চারে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। আরাফাত সানির স্পিনে বিভ্রান্ত হওয়ার আগে মাত্র ২ রান করার সুযোগ পান সাকিব।

ওয়েস্ট ইন্ডিজের হার্ডহিটার ব্যাটসম্যান কায়রন পোলার্ডকে ৩ রানে ফেরান কাজী আহমেদ। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ফেরেন ১ রানে।

১৫.২ ওভারে ১৩৬ রানে ৫ উইকেট পতনের পর সাতে ব্যাটিংয়ে নামা শুভাগত হোমকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আন্দ্রে রাসেল। ষষ্ঠ উইকেট জুটিতে ২৮ বলে ৫৩ রানের জুটি গড়েন তারা। ১৪ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন শুভাগত হোম। ১৯ বলে ২১ রান করেন আন্দ্রে রাসে। ঢাকার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৮৯ রান।

১৯০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিকটে যায় রাজশাহী। নিয়মিত বিরতিতে উইকেট পড়ে গেল শেষ পর্যন্ত ১০৬ রানে অলআউট হয় রাজশাহী।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৮৯/৫ (হজরতউল্লাহ ৭৮, শুভাগত ৩৮*, নারিন ৩৮, রাসেল ২১*)।

রাজশাহী কিংস: ১৮.২ ওভারে ১০৬/১০ (হাফিজ ২৯, সানি ১৮, মোস্তাফিজ ১১*; রুবেল ৩/৭)।

ফল: ঢাকা ডায়নামাইটস ৮৩ রানে জয়ী।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.