নিউজিল্যান্ডে ভূমিকম্প, নিরাপদে আছেন তামিম-মুশফিকরা

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক:  তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ড অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। গতরাতে শক্তিশালী তিনটি ভূমিকম্পে কেঁপে ওঠে নিউজিল্যান্ড। এমনকি জারি হয়েছে সুনামি সতর্কতাও।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়ে নিউজিল্যান্ড। দেশটির নর্থ আইল্যান্ডের গিসবোর্নে প্রথমে ৭.৩ তিন মাত্রার ভূমিকম্পের পর, আবার ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়েছে। মাঝে আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার। যে কারণে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের।

স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে প্রথম ভূমিকম্প অনুভূত হয় নিউজিল্যান্ডের উত্তর অংশে। বর্তমানে ক্রাইস্টচার্চে রয়েছে বাংলাদেশ দল। ভূমিকম্পের উৎপত্তিস্থল থেকে ক্রাইস্টচার্চের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার।

সফরে থাকা বাংলাদেশ দল নিরাপদেই আছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক বিবৃতিতে তারা জানায়, ‘আজ (শুক্রবার) স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের পূর্বে ৭.৩ মাত্রা ভূমিকম্প অনুভূত হয়েছে। নর্থ আইল্যান্ড, বিশেষ করে উপকূলীয় অঞ্চলে সুনামি সতর্কতা জারি করা হয়।

ক্রাইস্টচার্চ সাউথ আইল্যান্ডে অবস্থিত এবং ভূমিকম্পের কেন্দ্র থেকে এর দূরত্ব অনেক। এর বাইরেও বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছে। তারা নিশ্চিত করেছে, নিউজিল্যান্ডের এই অংশে চিন্তার কোন কারণ নেই।

বাংলাদেশ দলের সবাই ভালো আছে। দিনের সকল কার্যক্রম স্বাভাবিক রুটিনেই এগিয়েছে। খেলোয়াড়রা নিজেদের গ্রুপে ভাগ হয়ে লিংকন গ্রিন পার্কে অনুশীলন করেছে।’

নিউজিল্যান্ডে থাকা পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এক ভিডিও বার্তায় বলেন, ‘নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলেও, টাইগার ক্রিকেটার ও দলের সঙ্গে থাকা সবাই নিরাপদে আছেন। মূলত ভূমিকম্পের কেন্দ্র থেকে অনেক দূরে বাংলাদেশ দলের বর্তমান অবস্থান। টাইগাররা এখন রয়েছে ক্রাইস্টচার্চে। সেখান থেকে গিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার।’

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *