শরিফুলের জায়গায় তাইজুল, সুযোগ হলো না বিজয়ের

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগে ওয়ানডে ফরম্যাটের ক্রিকেটে রানের বন্যা বইয়ে জাতীয় দলে ফিরেছিলেন এনামুল হক বিজয়। কিন্তু সেই ওয়ানডে ফরম্যাটেই কোনো ম্যাচ খেলার সুযোগ হলো না এ ডানহাতি টপঅর্ডার ব্যাটারের। তৃতীয় ম্যাচেও একাদশে নেওয়া হয়নি তাকে।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলার পরেও একাদশ নিয়ে পরীক্ষানিরীক্ষায় যায়নি বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে পরিবর্তন আনা হয়েছে মাত্র একটি। বাঁহাতি পেসার শরিফুল ইসলামের জায়গা নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে।

অর্থাৎ আজকের ম্যাচে চার স্পিনার মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলামের সঙ্গে একজন মাত্র পেসার হিসেবে রয়েছেন মোস্তাফিজুর রহমান। ব্যাটিং লাইনআপে তিন ম্যাচে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে টস জয়ের হ্যাটট্রিক করে ফেললেন তামিম ইকবাল। টানা তৃতীয়বারের মতো টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক। আজকের ম্যাচটি জিতলে ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় ও সবমিলিয়ে ১৬তমবারের মতো প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, ব্রেন্ডন কিং, ক্যাসি কার্টি, শামার ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক, উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, কেমো পল, আলজারি জোসেফ ও গুদাকেশ মোতি।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *