মেসির শর্তে একমত নয় পিএসজি

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক : চুক্তিপত্রে জুড়ে দেয়া লিওনেল মেসির শর্ত ‘যুক্তিযুক্ত নয়’ বলে জানিয়েছে ফ্রান্সের ফুটবল ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশ আর্জেন্টিনায় খেলতে যাওয়ার সুযোগকে অগ্রাধিকার দেয়ার যে শর্ত মেসি জুড়ে দিয়েছেন সেটির সঙ্গে একমত নয় পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো।

আর্থিক প্রবিধানের গ্যাড়াকলে পড়ে বার্সেলোনা নতুন চুক্তি সম্পাদন করতে ব্যর্থ হওয়ায় চলতি বছর গ্রীষ্মে বিনা ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমান মেসি। তবে পিএসজির সঙ্গে করা চুক্তিতে ৩৪ বছর বয়সি মেসি নিজ দেশের ফুটবল ম্যাচকে অগ্রাধিকার দেয়ার শর্ত জুড়ে দিয়েছেন।

রিপোর্টে বলা হয়েছে, ২০২২ বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনার হয়ে সবগুলো ম্যাচ খেলতে চান মেসি। ক্লাব ও দেশের মধ্যে কোন রকম বিরোধ ছাড়াই আসন্ন কাতার বিশ্বকাপে অংশ নিতে চান তিনি।

হাঁটুর ইনজুরিতে থাকার কারণে পিএসজির হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ছয় বারের ব্যালন ডি’অঁর জয়ী আর্জেন্টাইন তারকা। ওই দুই ম্যাচের একটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, যেখানে আরবি লিপজিগের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি। অপরটি লিগ ওয়ানের ম্যাচ যেখানে বর্দুকে ৩-২ গোলে হারিয়েছে প্যারিস জায়ান্টরা।

এমতাবস্থায় নভেম্বরে মেসি ও লিয়ান্দ্রো পারদেশকে আন্তর্জাতিক দায়িত্বে পাঠানোর ধারণাটিকে সমর্থন করতে পারছেন না লিওনার্দো।

তিনি লে প্যারিসিয়ানকে বলেন, ‘শারিরিক অবস্থা ভাল নয়, অথবা সুস্থতার জন্য পুনর্বাসনে রয়েছেন এমন খেলোয়াড়দের আন্তর্জাতিক দলের জন্য নির্বাচন করার বিষয়টি আমরা সমর্থন করি না। এটি যুক্তিযুক্ত নয়। এমন পরিস্থিতিতে ফিফার সঙ্গে একটি বাস্তব সম্মত চুক্তির প্রয়োজন।’

উল্লেখ্য, এই গ্রীষ্মে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে আন্তর্জাতিক শিরোপা জয়ের দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়েছেন মেসি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *