চারঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

তথ্যপ্রযুক্তি রাজশাহী লীড

চারঘাট প্রতিনিধি: রাজশাহীর চারঘাটে ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ এই লক্ষ্যে-উদ্দেশ্যে নিয়ে রাজশাহীর চারঘাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে চারঘাট উপজেলা প্রশাসন ৪১ তম এ মেলার আয়োজন করে।

মেলায় উচ্চ মাধ্যমিক,মাধ্যমিক ও মাদ্রাসাসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। নিজ নিজ প্রতিষ্ঠানের নামে বরাদ্দকৃত ষ্টলের শিক্ষক শিক্ষার্থীরা বিজ্ঞানকে জনপ্রিয় ও প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের প্রণোদনা সৃষ্টির প্রয়াস এবং বিজ্ঞান চর্চাকে মানুষের দোরগড়ায় পৌছে দেয়ার প্রতিযোগিতায় তাদের প্রেজেনটেশন উপস্থাপন করেন।

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ভিক্তিক আধুনিক প্রযুক্তির নানা উপকরণে ষ্টল সাজিয়ে দর্শকদের আকৃষ্ট করেছেন। বুধবার(১৮ ডিসেম্বর) উপজেলা ক্যাম্পাসে আয়োজিত মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক।

নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা মুনজুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদিন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানা প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষার্থীরা। ষ্টল পরিদর্শন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেলায় আসা দর্শনার্থী রবিউল ইসলাম জানান, এই আয়োজনের মাধ্যমে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ভিক্তিক তথ্য প্রযুক্তির বিষয়ে আগ্রহী হয়ে উঠবে। এ থেকে মেলার সার্থকতা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *