কেশবপুরে প্রাথমিক শিক্ষকদের ৭ দফা দাবী বাস্তবায়ন কমিটি গঠন : কর্মসূচী ঘোষণা

জাতীয়

কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুর উপজেলা প্রাথমিক শিক্ষকদের আয়োজনে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবী আদায় কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রাথমিক শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শাহিনুর রহমান শাহিনকে আহ্বায়ক ও সমিতির সাধারণ সম্পাদক নাজমূল হুদা বাবুকে সদস্য সচিব নির্বাচন করে ৭১ সদস্য বিশিষ্ট প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবী আদায় কমিটি গঠন করা হয়েছে।

৭ দফা দাবীর মধ্যে রয়েছে অষ্টম জাতীয় বেতনস্কেল অনুযায়ী সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান, সহকারী শিক্ষকের পদকে এন্ট্রিপদ ধরে শতভাগ বিভাগীয় পদোন্নতির মাধ্যমে পরিচালক পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা গ্রহণ করা।

পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের বেতন স্কেল সরাসরি নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষকদের ন্যায় প্রদান করা, চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের অবিলম্বে পদোন্নতির ব্যবস্থা করা, বিদ্যালয়ের পাঠদান সময় সূচী সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত নির্ধারণ করা।

শিক্ষকদের চাকুরী ভোকেশনাল সার্ভিসের পরিবর্তে নন ভকেশনাল সার্ভিস হিসাবে গণ্য করা এবং পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের টাইম স্কেল-সহ সকল প্রকার জটিলতা নিরশন করা।

এদিকে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবী আদায় কমিটি কর্মসূচী ঘোষণা করেছেন। কর্মসূচীর মধ্যে রায়েছে ১৪ অক্টোবর সকল শিক্ষা প্রতিষ্ঠান সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত, ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত, ১৬ অক্টোবর অর্থদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্মবিরতি পালন।

২৩ অক্টোবর ঢাকায় শিক্ষক সমাবেশ ও বিক্ষোভ এবং দাবী আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচী পালন করা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *