রাজশাহীর বাঘায় ইউপি নির্বাচনে বিএনপি সমর্থকদের কেন্দ্রে আসতে নিষেধ করছে নৌকার সমর্থকরা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির সমর্থিত ভোটারদের ভোট কেন্দ্র আসতে নিষেধ করছেন নৌকার প্রার্থীর সমর্থকরা।

এ বিষয়ে পাকুড়িয়া ইউনিয়নের বিএনপির স্থানীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফখরুল হাসান বাবলু (আনারস) উপজেলা নির্বাচন ও রিটারিং কর্মকর্তাসহ বিভিন্নস্থানে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী মেরাজুল ইসলাম মেরাজের সমর্থকরা ফখরুল হাসান বাবলুর লোকজনকে আগামী ১৪ অক্টোবর নির্বাচনের দিন ভোট কেন্দ্রে আসতে নিষেধ করা হচ্ছে। বিএনপির সমর্থকরা কেন্দ্র আসলে হাত, পা ভেঙে দেয়ার হুমকি দেয়া হচ্ছে। বিএনপির প্রার্থীর পোস্টার ছেঁড়া, প্রচারনায় বাধা প্রদান করা হচ্ছে।

প্রিজাইডিং অফিসার প্রভাষক সেলিম, সহকারি প্রিজাইডিং অফিসার রুহুল ইসলাম নৌকার পক্ষে এলাকায় ভোট চাচ্ছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ দুই প্রিজাইডিং অফিসারকে পরিবর্তনের দাবি করা হয়েছে।

এছাড়া অতিঝুঁকি পূর্ণ ৩, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে পর্যাপ্ত পরিমানে অতিরিক্ত আইন প্রয়োগকারী সংস্থাকে নিয়োগ দেয়ার জন্য দাবি করেন বিএনপির প্রার্থী।

অভিযোগে আরও উল্লেখ্য করা হয়েছে, উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারকে নির্বাচন বিষয়ে লিখিত অভিযোগ করতে গেলে গ্রহণ করছেন না। তিনি বিশেষ প্রার্থীর পক্ষে কাজ করছেন এবং আর্থিক লেনদেন করছেন বলেও অভিযোগে উল্লেখ করেন ফখরুল ইসলাম বাবলু।

এ বিষয়ে ফখরুল হাসান বাবলু বাদী হয়ে শুক্রবার নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাচন ও রিটানিং অফিসার, বাঘা থানার ওসির কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন।

পাকুড়িয়া ইউনিয়নের বিএনপির স্থানীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফখরুল হাসান বাবুল বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে আশা করেছিলাম। কিন্তু নির্বাচনে তার কিছুই হচ্ছে না। আমি সরকার দলীয় লোকদের হুমকিতে ঠিকমত প্রচারণা করতে পারছি না।

তিনি বলেন, বিভিন্ন স্থানে অভিযোগ করার পরও এ বিষয়ে কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। আমি নিরাপত্তাহীনতায় পড়েছি। আমার ভোটারা ভোট কেন্দ্র আসতে ভয় পাচ্ছে। ভোটারদের কেন্দ্রে আসার নিশ্চিয়তা দাবি করছি।

এ দিকে গড়গড়ি, বাজুবাঘা, মনিগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের সরকার দলীয় লোকজন প্রতিনিয়তই পোস্টার ছেঁড়া, প্রচার মাইক ভাঙচুর, প্রচারণায় বাধা, নির্বাচনী অফিস দখল, মামলার হুমকি, ভয়ভীতি প্রদর্শন, এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে। এ বিষয়ে বিভিন্নস্থানে লিখিত অভিযোগ এবং সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলনও করা হয়েছে।

গড়গড়ি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু বলেন, বর্তমানে এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা দেখে আমার প্রতিপক্ষ সরকার দলীয় প্রার্থী নানাভাবে আমাকে এবং আমার লোকজনকে বাধাগ্রস্থ করছে। আমি এর প্রতিকার চেয়ে ইতিমধ্যে নির্বাচন অফিসারকে লিখিতভাবে জানিয়েছি। তারপরও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুল আলম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হচ্ছে, সেটা ভিত্তিহীন। তবে যে প্রার্থীরা অভিযোগ দিতে আসছেন, তাদের অভিযোগ গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি তদন্ত করে প্রার্থীদের তাৎক্ষনিকভাবে সতর্ক করে দেয়া হচ্ছে। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *