সহজশর্তে নারী উদোক্তাদের জন্য জায়গা বরাদ্দ দেয়া হবে : মেয়র লিটন

রাজশাহী লীড

তথ্যবিবরণী:
রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘রাজশাহীতে আগে তেমন নারী উদ্যোক্তা ছিলেন না। এখন নারী উদ্যোক্তাদের সংখ্যা বেড়েছে। অনেক নারী উদ্যোক্তা সফলও হয়েছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের যে ভবনগুলো নির্মানধীন রয়েছে, আগামীতে সেসব ভবনে বা মার্কেটগুলোতে নারী উদ্যোক্তাদের সহজশর্তে জায়গা বরাদ্দ দেওয়ার নির্দেশনা ইতোমধ্যে দেয়া হয়েছে। মার্কেটগুলোতে সহজশর্তে নারী উদোক্তাদের জায়গা বরাদ্দ দেয়া হবে, যাতে করে নারীরা স্বাবলম্বী হতে পারেন।’

মেয়র আজ নগরভবনের গ্রীণ প্লাজায় মাসব্যাপী শীতবস্ত্র, সিল্ক, হস্ত ও কুটির শিল্প মেলা-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। রাজশাহী উইমেন এন্টারপ্রিনিয়াস এসোসিয়েশন অব বাংলাদেশ (ওয়েব) এ মেলার আয়োজন করেছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে মেয়র লেন, আমি নির্বাচনী প্রতিশ্রুতিতে একশ গার্মেন্টস প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছি। একশ গার্মেন্টস এ নূন্যতম এক লাখ মানুষের কর্মসংস্থান হবে। বিশেষ করে নারীদের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বিনামূল্যে নারীদের গার্মেন্টস এর কাজের প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওয়েবের সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপির সভাপতিত্বে উদ্বোধীন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) আনোয়ার হোসেন, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন, জাতীয় মহিলা সংস্থা রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন, রেশম শিল্প মালিক সমিতির সভাপতি ও স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী, স্থানীয় দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.