তানোরের কামারগাঁ ইউপিতে এমপির নাম ভাঙিয়ে গভীর নলকুপ দখল

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) মাদারীপুর মাঠে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) একটি গভীর নলকুপ জবরদখলের অভিযোগ উঠেছে।
স্থানীয়রা জানান,মাদারীপুর গ্রামের কেফাজ মন্ডলের পুত্র বখাটে আপেল এমপির নাম ভাঙিয়ে গভীর নলকুপ জবরদখল করে কৃষকেদর শোষণ করছে। এখন সে ড্রেন, লাইনম্যান, পাহারাদার ইত্যাদি অজুহাতে কৃষেকর কাছে থেকে জোরপুর্বক টাকা আদায় করছেন। এসব কারণে এলাকার কৃষকেরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। আওয়ামী লীগ ও সাংসদের বিরুদ্ধে সাধারণের মাঝে নেতিবাচক মনোভাবের সৃষ্টি হয়েছে। এতে আওয়ামী লীগের ভোট ব্যাংক ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা দেখা দিয়েছে।
জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ১৯২,মাদারীপুর মৌজায়, ২১১ নম্বর দাগে অবস্থিত গভীর নলকুপের অপারেটর  মাদারীপুর গ্রামের মুকুলের স্ত্রী পারভিন। কিন্তু মাদারীপুর গ্রামের কেফাজ মন্ডলের পুত্র বখাটে আপেল এমপির নাম ভাঙিয়ে জোরপুর্বক গভীর নলকুপ দখলে নিয়েছে। সেচ নিয়ে তিনি রীতিমতো জল জমিদারী শুরু করেছেন। এতে এলাকার সাধারণ কৃষক ফুঁসে উঠেছে। এসব কারণে সাধারণ মানুষের মাঝে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র চাপা পড়ে যাচ্ছে। স্থানীয় সাংসদ ও দলের ভাবমূর্তিও ক্ষুণ্ন হচ্ছে। কৃষক ভবেন মাস্টার, জাকির ও বকুল বলেন, আপেল তাদের জমিতে সেচ দিচ্ছে না। মৌসুমী আলু চাষিদের কাছে জমি ভাড়া দেবার জন্য চাপ দিচ্ছেন আপেল। ডিপ অপারেটর পারভীনের স্বামী মুকুল হোসেন বলেন, রাতারাতি আপলে দলবদ্ধ হয়ে ডিপে তালা মেরে ডিপ দখলে নেন। তারা ক্ষমতাসীন দলের লোক হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ অভিযোগ করতে সাহস পায়না। আমি তাদের বিরুদ্ধে অভিযোগ করতে সাহস পায়নি।
ডিপ দখলকারী বখাটে আপেল বলেন,ক্ষমতা যার বর্তমানে ডিপ তার। আমার ক্ষমতা আছে বলেই তো ডিপ দখলে নিয়েছি। পারলে তারা ডিপে তালা মেরে ডিপ দখলে নিবে বলে দম্ভোক্তি দেখান। এবিষয়ে উপজেলা বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের ফোনে একাধিক বার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *