পরিকল্পনামন্ত্রীর দানকৃত পৈতৃক ভিটা পরিদর্শন করলেন পরিকল্পনা সচিব

জাতীয়

কাজী মোঃ জমিরুল ইসলাম মমতাজ (দক্ষিণ সুনামগঞ্জ): মহিলা বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে মহিলাদের ট্রেনিং সেন্টারের জন্য পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের গ্রামের বাড়ি ডুংরিয়ার দানকৃত পৈতৃক ভিটা পরিদর্শন করেছেন বাংলাদেশ পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব আবুল কালাম আজাদ।

রবিবার সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়ায় পরিকল্পনামন্ত্রীর পৈতৃক ভিটা পরিদর্শন করতে আসেন সচিব।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক জাকির হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সৈয়দা শমসাদ বেগম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সামায়ুল হক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, পরিকল্পনামন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ স¤পাদক মনিরুজ্জামান সুজন, থানার এস আই জহিরুল ইসলাম তালুকদার, নুরুল হক দৈনিক দিন রাতের স¤পাদক ও প্রকাশক মুজিবুর রহমান ডালিম, বিটিভির প্রোগ্রাম প্লানার মনজুরুল আমিন দোয়েল, প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ স¤পাদক মোঃ নুরুল হক, সাংগঠনিক স¤পাদক হোসাইন আহমদ, অর্থ স¤পাদক সোহেল তালুকদার সহ প্রমুখ।

পরিকল্পনামন্ত্রীর দানকৃত পৈতৃক ভিটা পরিদর্শনকালে সচিব আবুল কালাম আজাদ বলেন- পরিকল্পনামন্ত্রী মহোদয় একজন সৎ ও নির্লোভ মানুষ। নিজের পৈতৃক ভিটা দান করে দেয়ার ইতিহাস পৃথিবীতে বিরল। কিন্তু আমাদের পরিকল্পনামন্ত্রী এলাকাবাসীর উন্নয়নের জন্য, মহিলাদের জীবনমান উন্নয়নের জন্য নিজের পৈতৃক ভিটায় একটি ট্রেনিং সেন্টার নির্মানের উদ্যোগ নিয়েছেন। এই ট্রেনিং সেন্টারটি হলে আলোকিত হবে এলাকা, উপকৃত হবে মানুষ। তিনি বলেন, এখানে মহিলাদের বিভিন্ন ধরনের ট্রেনিং দেয়া হবে। এলাকাবাসী যা চায় আমরা এখানে তাই নির্মান করে দেব।

এখানে কর্মজীবি মহিলাদের জন্য আধুনিক মানের হোষ্টেল, আবাসিক ভবন ডে-কেয়ার সেন্টার নির্মান করা হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন আগামী ২ বছরের মধ্যেই এই প্রকল্প বাস্থবায়ন হবে বলেও আশ্বাস দেন তিনি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *