রাজশাহী-১ আসনে আমিনুলসহ আটজনের মনোনয়নপত্র বাতিল

রাজশাহী লীড

সারোয়ার হোসেন,তানোর : মনোনয়নপত্রের সাথে মামলা সংক্রান্ত ফটোকপি দেওয়ার অভিযোগে রাজশাহী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুলের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। রবিবার সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক ও জামায়াত নেতা মজিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়াও রাজশাহীর আরো সাতজনের প্রার্থীতা বাতিল করা হয়েছে নানা অভিযোগের কারণে। জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের দপ্তরের এমপি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলে বিকেল পর্যন্ত।

এই আসন থেকে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে বর্তমান এমপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক ও শাহাদাত হোসেন, স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, সুজা উদ্দিন, সাইদুর রহমান, শহিদুল করিম শিবলী ও জামায়াত নেতা মজিবুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মান্নান, বাসদের আফজাল হোসেন।

তাদের মধ্যে মনোনয়ন বাতিল হয়েছে বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, বিএনপির আরেক প্রার্থী শাহাদাত হোসেন, স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, সুজা উদ্দিন, সাইদুর রহমান, শহিদুল করিম শিবলী ও জামায়াত নেতা মজিবুর রহমান ও বাসদের আফজাল হোসেনের।

প্রার্থীতা টিকে রাইলো বর্তমান এমপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী ও ব্যারিস্টার আমিনুল হকের স্ত্রী আভা হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মান্নান এবং ওয়াকার্স পার্টি রফিকুল ইসলাম পিয়ারুলের।
এদের মধ্যে আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে মনোনয়নপত্র বহাল রইলো চারজনের। তবে প্রার্থীতা বাতিল হলেও এ নিয়ে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন প্রার্থীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.