১৯ ক্রিকেটারকে অস্ট্রেলিয়ায় কেন পাঠানো হলো?

খেলাধুলা

অ্যাডিলেড টেস্টে ৩১ রানে জয় পাওয়া ভারত, পার্থে ১৪৬ রানে হেরে গেল। দারুণ বোলিংয়ের পরও ব্যাটিং ব্যর্থতার কারণে পার্থে পরাজিত বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দল। পার্থ টেস্টে টিম ইন্ডিয়ার বাজে ব্যাটিংয়ে রীতিমতো হতাশ কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

ভারতের হয়ে ৩৫টি সেঞ্চুরি করা গাভাস্কার আরও বলেন, ‘সবার আগে আমি জানতে চাই, কেন ১৯জন ক্রিকেটারকে অস্ট্রেলিয়ায় সফরে পাঠানো হয়েছে? আর তিনজনকে কেনো পাঠানো হলো না।? ভারতীয় ক্রিকেট বোর্ডের অর্থের অভাব নেই। তাহলে কে বা কারা এমন সিদ্ধান্ত নিল। দল নির্বাচন ঠিক হচ্ছে না।’

অ্যাডিলেড টেস্টে ৩১ রানে জয় পাওয়া ভারত, পার্থ টেস্টে ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৪৬ রানে হেরে যায়। চার ম্যাচের দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে (১-১) সমতায় ফেরে স্বাগতিক অস্ট্রেলিয়া।

পার্থে অস্ট্রেলিয়ার করা ৩২৬ রানের জবাবে কোহলির (১২৩) সেঞ্চুরির পরও প্রথম ইনিংসে ২৮৩ রানে অলআউট ভারত।

৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সামির গতির মুখে পড়ে ২৪৩ রানে অলআউট অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন ওপেনার উসমান খাজা। ভারতের হয়ে ৫৬ রানে ৬ উইকেট শিকার করেন সামি।

পার্থে জয়ের জন্য ২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪০ রানে অলআউট বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন নাথান লায়ন ও মিসেল স্টার্ক। এছাড়া দুটি করে উইকেট নেন জস হ্যাজলেউড ও পেট কামিন্স। দুই ইনিংসে ৮ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন নাথান লায়ন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.