রাকাবের তিনটি শাখায় অনলাইন সিবিএস এর লাইভ অপারেশন উদ্বোধন

রাজশাহী লীড

প্রেস বিজ্ঞপ্তি:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর বগুড়া উত্তর জোনের বগুড়া কর্পোরেট শাখা এবং বগুড়া দক্ষিণ জোনের রাজাবাজার ও শেরপুর শাখার অনলাইন রিয়েল টাইম সিবিএস এর লাইভ অপারেশন শুরু হয়। ০৯ জানুয়ারী ২০২০ তারিখ সকাল ১০.০০টায় ভিডিও কনফারন্সের মাধ্যমে এই লাইভ অপারেশন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান ।

ব্যাংকের প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন রাকাবের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, মহাব্যবস্থাপক (প্রশাসন) তৌহিদা খাতুনসহ রাকাব প্রধান কার্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান, লিডস্ কর্পোরেশনের কর্মকর্তা ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। এ সময় ভিডিও টেকনোলজির মাধ্যমে বগুড়া থেকে সরাসরি যুক্ত হয়েছিলেন রাকাব বগুড়া(দক্ষিণ) জোনের জোনাল ব্যবস্থাপক মোঃ আব্দুস সালাম, রাজাবাজার শাখার ব্যবস্থাপক মোঃ শাহিনুর ইসলাম এবং শেরপুর শাখার ব্যবস্থাপক মোঃ রুহুল আমিন ।

এই তিনটি শাখার সিবিএস এর লাইভ অপারেশন উদ্বোধনের মাধ্যমে প্রধান কার্যালয়ের কেন্দ্রীয় বিভাগসহ লাইভ অপারেশনে যাওয়া শাখার সংখ্যা ১০টিতে উন্নিত হলো। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান বলেন মুজিব বর্ষ শুরুর প্রাক্কালে রাকাবের অঙ্গীকার বাস্তবায়নে এই ধরনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিবিএস এর লাইভ অপারেশন উদ্বোধন সরকারের ডিজিটালাইজেশন কার্যক্রমেরই একটি অংশ। অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অনলাইন সিবিএস এর লাইভ অপারেশন শুরু করতে পারায় তিনি সংশ্লিষ্ট শাখাসমূহ এবং আইসিটি বিভাগকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে একইসাথে ব্যাংকের এসএমএস ব্যাংকিং কার্যক্রমেরও উদ্বোধন করা হয়।

উল্লেখ্য মুজিব বর্ষ চলাকালীন সময়ের মধ্যেই রাকাবের অবশিষ্ট সকল শাখা অনলাইন কার্যক্রমের সাথে যুক্ত হবে বলে আশা করা যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *