নাটোরের বাগাতিপাড়ায় ভেজাল বিরোধী অভিযান: ৮ হাজার টাকা জরিমানা

রাজশাহী লীড

বাগাতিপাড়া নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’র ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়েছে।

রবিবার(১৯ জানুয়ারী) বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়, নাটোর ও বিএসএফআইসি শিল্প মন্ত্রণালয় নাটোর এর যৌথ উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অন্তত পাঁচটি অবৈধ শক্তিচালিত যন্ত্র দ্বারা গুড় উৎপাদন এবং ভেজালমিশ্রিত গুড়, গুড়জাত দ্রব্য, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের উৎপাদন, প্রস্তত ও মজুদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

নাটোরের উপ-প্রধান (প্রশাসন) মোহাম্মদ মেহরাব হুসেইন, উপ প্রধান (বীঃ পঃ) ফারুক আহমেদ, ডিএনসিআরপি, নাটোর এর সহঃ পরিচালক শামসুল ইসলাম ও কনজুমার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব’র জেলা সভাপতি উপস্থিত থেকে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে বিপুল পরিমান বিষাক্ত হাইড্রোজ, রাসায়নিক পদার্থ, ক্ষতিকর রং ও প্রায় ২৪০ কেজি ভেজাল গুড় ও ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকারী বিএসএফআইসি নাটোরের উপ-প্রধান (প্রশাসন) মোহাম্মদ মেহরাব হুসেইন বলেন, অবৈধ মাড়াই যন্ত্র ব্যবহার বন্ধে এর মালিকদের কঠোর সতর্ক করা হয়েছে।

এছাড়াও, এ সংক্রান্ত অপরাধে, ভোক্তা অধিকার আইনের ৪২ ধারায়, দুই (২) জনকে যথাক্রমে ৫০০০/- ও ৩০০০/- টাকা জরিমানা করা হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *