কোয়ারেন্টাইন শর্ত না মানায় দুর্গাপুরে দুই জনের জরিমানা

রাজশাহী লীড

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে কোরনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে হোম কোয়ারেন্টাইন শর্ত না মানায় বিদেশ ফেরত দুই ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা এই জরিমানা করেন। বিদেশ থেকে দেশে ফিরে সরকার কর্তৃক নির্দেশিত ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন আদেশ ভঙ্গ করার কারণে এবং জনস্বাস্থ্য ঝুঁকিপূর্ণ করার দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক তাদের এই জরিমানা করা হয়।

জানা যায়, দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামের ওয়াজ নবীর ছেলে আজিজুল ইসলামকে ৫ হাজার টাকা এবং একই গ্রামের আব্দুল করিমের ছেলে আবুল কালাম আজাদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযুক্ত আজিজুল ইসলাম গত ১০ মার্চ ওমান থেকে দেশে ফেরেন এবং আবুল কালাম আজাদ ১৫ মার্চ ভারত থেকে দেশে ফেরেন। অভিযুক্ত ব্যক্তিরা দেশে ফিরে বাড়িতে অবস্থান না করে বাজারে ও আত্মীয়-স্বজনের বাড়িতে ঘুরে বেড়াচ্ছিলেন। অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান আসাদ ও থানার পুলিশ সদস্যরা।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *