রাজশাহী ল্যাবে আরও একজনের নমুনায় করোনা শনাক্ত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও একজনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যায় পরীক্ষার ফলাফলে নওগাঁর মান্দা উপজেলার জব্বার (২০) নামের এক যুবকের করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে নওগাঁ জেলা ১৮ জন এবং জেলার মান্দা উপজেলায় তিনজন করোনা আক্রান্ত রোগি পাওয়া গেছে।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, শুক্রবার রামেকের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তবে ফলাফল এসেছে ৫২ জনের। বাকিদের ফলাফল বাতিল হয়েছে। ৫২ জনের মধ্যে নওগাঁর একজনের নমুনা পজেটিভ এসেছে।

বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ায় ১০৬ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এ জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩১ জন। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা বগুড়ায় শনাক্ত হয়েছে সংখ্যা ২০ জন। এছাড়াও নওগাঁয় ১৭, রাজশাহীতে ১৪, পাবনায় ১০, নাটোরে ৯, সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জ ২ জন করে।

রাজশাহী বিভাগে দুইটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর একটি হলো রাজশাহী মেডিকেল কলেজ। অপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে। এ দুই ল্যাবে প্রতিদিন ৯৪ জন করে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা যাবে। এর বাইরে অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে।

স্বাস্থ্য দপ্তরের সূত্রমতে, করোনাভাইরাসে আক্রান্ত ১০৬ জনের মধ্যে রাজশাহীতে একজনের মৃত্যু হয়েছে। আর বগুড়ায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন দুইজন। বাকি মধ্যে ৪২ জন হাসপাতালের আইসোলেশনে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আর বাকিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *