কেশবপুরে করোনা ভাইরাস ও ডেঙ্গুজ্বর প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন

জাতীয়

যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুর পৌরসভায় করোনা ভাইরাস ও ডেঙ্গুজ্বর বাহক এডিস মশা প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা ও জনসচেতনতামূলক অভিযান উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে কেশবপুর পুরাতন বাসস্টান্ডে পৌরবাসীর বাড়িতে যেয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা ও জনসচেতনতামূলক অভিযান উদ্বোধন করেন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মোশারফ হোসেন, ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী, পৌর আওয়ামী লীগনেতা উদয় সিংহ, শফিকুল ইসলাম টুকু, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, পৌর কাউন্সিলর মফিজুর রহমান খান, পৌরসভার কর আদায়কারী পলাশ সিংহ, সহকারী কর আদায়কারী আবুল হোসেন, বাজার পরিদর্শক মিজানুর রহমান, জাতীয় শ্রমিক লীগনেতা নাজমূল হুসাইন, পৌর ছাত্রলীগনেতা সাইফুল ইসলাম প্রমুখ।

পৌরসভার মেয়র রফিকুল ইসলাম করোনা ভাইরাস প্রতিরোধে সামাজি দূরত্ব বজায় রাখা, ঘন ঘন সাবান দিয়ে দু’হাত পরিষ্কার করা, জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়া-সহ সরকারী নির্দেশনা মেনে চলার আহŸান জানান।

অপরদিকে তিনি আরো জানান, ডেঙ্গুজ্বর বাহক এডিস মশা নিধনে উন্নতমানের ঔষুধ বিএল লাভা, মাসকে লিকুইড, ইনসিটি সাইট, কিং বগ, আকিক ও ফিনিশ সমগ্র পৌর এলাকায় স্প্রে করা হচ্ছে। এডিস মশা যাতে বংশ বিস্তার না করতে পারে সেজন্য পৌরবাসীর বাড়িতে যেয়ে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *