রাসিক মেয়র লিটনের রেশম কারখানা ও রেশম গবেষনা ইনস্টিউট পরিদর্শন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: আজ বুধবার ১৩ ফেব্রুয়ারী বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত রেশম কারখানা এবং গবেষণা ও প্রশিক্ষন ইনস্টিটিউট পরিদর্শন করেন এবং সার্বিক অবস্থার খোঁজখবর নেন।

জানা গেছে, বুধবার বেলা সাড়ে ১১টায় প্রথমে রাজশাহী রেশম কারখানা পরির্দশনে যান মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় কারখানা ভেতরে উৎপাদন প্রক্রিয়াসহ সব কিছু ঘুরে ঘুরে দেখেন। পরিদর্শনকালে রাজশাহী রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মু. আব্দুল হাকিমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। রেশম কারখানা পরিদর্শন শেষে মেয়র খায়রুজ্জামান লিটন রেশম গবেষণাগার ও প্রশিক্ষণ ইনস্টিটিউট পরিদর্শনে যান। এ সময় গবেষণাগারের সার্বিক বিষয় দেখেন। রেশম উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন সমস্যার কথা মেয়রের কাছে তুলে ধরেন। মেয়র এ বিষয়ে প্রদক্ষেপ গ্রহণে তাদের আশ্বাস করেন।

পরির্দশনকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক মোহা. মুনসুর আলী, সম্প্রসারণ ও প্রেষণা সদস্য আব্দুল মান্নান, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল সরকার প্রমুখ।

পরিদর্শন শেষে রেশম কারখানা এবং গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের কনফারেন্স রুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় রেশম উন্নয়ন বোর্ড এবং গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের উর্ধ্বতন কর্মকর্তারা রেশম কারখানা ও শিল্প নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন উপস্থাপন করেন।

এ সময় তারা রেশম শিল্প নিয়ে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয়টি উপস্থাপন করেন। সভার সভাপতিত্ব করেন রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মু. আব্দুল হাকিম। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রেশম কারখানা ভালোমতো চালু এবং এ শিল্পে উন্নয়নের জন্য যা যা করা দরকার, শিগগিরই সেসব পদক্ষেপ গ্রহণ করবো। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হবে। রেশম শিল্পের রাজশাহীর ঐতিহ্য ভালোমতো ফিরিয়ে আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.