অবশেষে প্রার্থীতা ফিরে পেলেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহিনূর খাতুন

রাজশাহী লীড

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে অবশেষে প্রার্থীতা ফিরে পেলেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুব মহিলালীগের সভানেত্রী, প্রভাষক শাহিনূর খাতুন। উল্লেখ্য বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে তপশীল অনুযায়ী গত ১১ ফেব্রুয়ারি ছিল নমুনেশন দাখিলের শেষ দিন। ঐ দিন চেয়ারম্যান পদে ৩ জন,পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী নমুনেশন দাখিল করেন। ১২ ফেব্রুয়ারি রিটর্নিং অফিসারের কার্যালয়ে শাহিনূর খাতুনের নমুনেশন ফরমে এলাকার ২৫০ জন ভোটারের মধ্যে দুইজন ভোটারের স্বাক্ষর না থাকায় ১৭ (৩) গ ধারা, উপজেলা পরিষদ বিধিমালা ২০১৩ অনুযায়ী ) তাঁর প্রার্থীতা বাতিল করা হয়।

এতে সংক্ষুদ্ধ হয়ে হাই কোর্টে রিট করেন (আফিল নং ২/২০১৯, তারিখ-১৭.০২.২০১৯ইং) মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহিনূর খাতুন। রিটের প্রেক্ষিতে এক আদেশে হাই কোটের মহামান্য বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনূর খাতুনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন ( গতকাল ২৪.০২.২০১৯)।

হাইকোর্টের রায়ে তিনি প্রার্থীতা ফিরে পেলেন। ফলে বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণে শাহিনূর খাতুন এর আর কোন বাধা রইল না। সুপ্রিম কোর্টের আইনজীবী কেএইচ বাহার রুমি বিষয়টি নিশ্চিত করে জানান, প্রয়োজনীয় ডকুমেন্টস সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা রাজশাহী ও রিটার্নিং অফিসার বরাবর ফ্যাক্স যোগে প্রেরণ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.