উপজেলা পরিষদ নির্বাচন: ভোটে জনপ্রিয় অবৈধ যান

বিশেষ সংবাদ লীড

বাঘা প্রতিনিধি:
অবৈধ হলেও ভোটে জনপ্রিয়তায় রয়েছে- ষ্টিয়ারিং,ভটভটি,নছিমন ও করিমন। আইন শৃঙখলা বাহিনীর সদস্য বিশেষ করে পুলিশ, আনসার-ভিডিপির সদস্য ও ব্যালট পেপার ও বাক্সসহ বিভিন্ন নির্বাচনী উপকরণ পাঠানো হয়েছে এইসব যানবাহনে। উপজেলা পরিষদ নির্বাচনের, ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে শনিবার (০৯-০৩-১৯) দুপুর থেকে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে সেগুলো স্ব-স্ব কেন্দ্রগুলোতে পাঠানো হয়। পুলিশ জানায়, যান বাহনের সংখ্যা কম হওয়ায় ভোটের কাজে ওইসব যানবাহন ব্যবহার করা হচ্ছে।

রোববার (১০-০৩-২০১৯) অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল ইসলাম জানান, ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে, এবার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৫৭৩ জন। এর মধ্যে ৭২ হাজার ৫৯০ জন পুরুষ এবং ৭১ হাজার ৯৮৩ জন নারী ভোটার রয়েছেন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫৯টি। গুরুত্বপূর্র্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ২২টি। সাধারন ৩৭ টি। বুথের সংখ্যা রয়েছে ৪২০টি। প্রিজাইডিং অফিসার ৫৯ জন, সহকারি পিজ্রাইডিং অফিসার ৪২০জন ও গোলিং অফিসার রয়েছে ৮৪০ জন।

সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা জানান, নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ,আনসার-ভিডিপির পাশাপাশি পৌরসভা ও ইউনিয়নে ২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের অধীনে র‌্যাব ও বিজিবির ষ্টাইকিং ফোর্স এবং ৯টি মোবাইল টিম নির্বাচনী এলাকায় সর্বদা প্রস্তুত রয়েছে। প্রতিটি গুরুত্বপূর্ণ কেন্দ্রে পুলিশ আনসার ভিডিপি ১৫ জন এবং সাধারন ভোট কেন্দ্রে ১৪ জন।

পুরুষ ভাইস চেয়ারম্যান ২ প্রার্থীরা হলেন- বাঘা উপজেলা যুবলীগের সাধঅরন সম্পাদক আব্দুল মোকাদ্দেস (টিয়াপাখী), বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আনোয়ার হোসেন মিলটন (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী হলেন- বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী ফাতেমা খাতুন লতা (কলস) ও রিজিয়া আজিজ সরকার (ফুটবল)। এবার জয় নির্ধারিত হবে প্রার্থী কারিশমায়। দেখে শুনে ব্যালটের মাধ্যমে যোগ্য প্রার্থী মনোনীত করবেন এমনটাই চিন্তভাবনা করছেন ভোটাররা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.