ইসরাইলের নতুন অভিযান পরিকল্পনা নিয়ে যা বলছে ইরান

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: নতুন অভিযান পরিচালন পরিকল্পনা নিয়ে ইসরাইলের হুশিয়ারিকে কোনো পাত্তা দিচ্ছে না ইরান।

ইরানে হামলার শক্তি দখলদার ইসরাইলের নেই এবং তাদের এ ধরণের কোনো পরিকল্পনাও নেই বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্টের দফতরের প্রধান মাহমুদ ওয়ায়েজি।

মঙ্গলবার ইসরাইলি শীর্ষ জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোহাবি বলেছেন, ইরানের বিরুদ্ধে অভিযান পরিচালন পরিকল্পনা নবায়ন করা হচ্ছে।

এর জবাবে ইরানের প্রেসিডেন্টের দফতরের প্রধান বলেন, এই অঞ্চলের মানুষ দখলদার ইসরাইলের কর্মকর্তাদের বক্তব্যের ভাষা সম্পর্কে অবহিত। তারা আসলে এ ধরণের বক্তব্যের মাধ্যমে মনস্তাত্ত্বিক যুদ্ধ চালাতে চায়।  বাস্তবে এমন সাহস তাদের নেই।

তেলআবিব ইউনিভার্সিটিস ইনস্টিটিউট ফর ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজে দেওয়া বক্তব্যে লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোহাবি বলেন, ইরানের সঙ্গে চুক্তিতে ফিরে যাওয়া কিংবা কয়েকটি ক্ষেত্রে উন্নতিসহ একই ধরনের চুক্তি করলে তা হবে কৌশলগত ও পরিচালন দৃষ্টিভঙ্গি থেকে খারাপ এবং ভুল।

ইরানের সঙ্গে যেকোনো কূটনৈতিক অঙ্গীকারের পথে সতর্কতার সঙ্গে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে পরিষ্কার আভাসের পরেই ইসরাইলি সেনাপ্রধানের এমন মন্তব্য এসেছে।

মার্কিন নীতিনির্ধারণের ওপর ইসরাইলি সশস্ত্র বাহিনীর প্রধানের মন্তব্য একেবারে বিরল। এতে ইসরাইলি সরকারের পূর্ব-সমর্থন রয়েছে বলেই ধরে নেওয়া হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *