গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া আ’লীগের কোনো কমিটি গ্রহণযোগ্য হবেনা- সাংসদ বকুল

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামিলীগের ত্রী-বার্ষিক কাউন্সিল উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ (লালপুর-বাগাতিপারা) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া স্বাধীনতার পক্ষের সংগঠন বাংলাদেশ আওয়ামিলীগ কোনো বির্তকে জড়াতে চায়না। সেকারণে বেশকিছু দিন পরে হলেও লালপুর উপজেলার সকল ইউনিয়ন আওয়ামিলীগ কাউন্সিল গণতান্ত্রিক প্রক্রিয়ায় করা হচ্ছে। যাতে করে ঐসকল ইউনিয়ন আওয়ামিলীগকে কেউ আংগুল তুলে বিরূপ মন্তব্য করতে না পারে। গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া আ’লীগের কোনো কমিটি গ্রহণযোগ্য হবেনা।
সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গৌরীপুর উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা ও দলীয় পতকা উত্তোলনের মধ্য দিয়ে এই কাউন্সিল অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।
২ নং ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম জয়ের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লালপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি আজবার আলী, ইস্কেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক আ,স,ম মাহমুদুল হাসান মকুল, গোলাম কাওসার, এ্যাড. আলাউদ্দিন আলাল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাসার ভাদু, তৌহিদুল ইসলাম বাঘা জেলা তাঁতিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগ সভাপতি ও বিলমারিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু প্রমুখ।
জনসভা শেষে ওই ইউনিয়ন আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সভাপতি পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।প্রথম অধিবেশন শেষে লালপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি এস্কেন্দার মির্জার সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।
পরে কাউন্সিলে বিনাপ্রতিদ্বতায় আমিনুল ইসলাম জয় সভাপতি পূনরায় সভাপতি হন। তবে সাধারণ সম্পাদক পদে মোট আটজন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা করায় এই পদটি স্থগিত রাখা হয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *