বাঘায় সড়ক জুড়ে অটোরিকশা-সিএনজি স্ট্যান্ড!

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে গড়ে উঠেছে ব্যাটারী চালিত অটোরিকশার স্ট্যান্ড। স্থায়ী কোন ষ্ট্যান্ড না থাকায় চালকরা সড়কদখল করে তাদের যানবাহন রাখছে। এতে বড় যানবাহন চলাচলসহ দূর্ভোগ পোহাতে হচ্ছে পথচারিদের।

সরেজমিনে দেখা গেছে, বাঘা পৌর মোড়, পুরাতন বাসষ্ট্যানড মোড়,বাঘা মশিদপুর মোড়,আড়ানি পৌর এলাকার দক্ষিন মোড়,বাজারের পূর্ব দক্ষিনে দিঘা-আড়ানী আড়ানী সড়কে, পশ্চিমে পুঠিয়া-আড়ানী সড়কের ব্রিজ, বাঘা-আড়ানি সড়কের থানা মোড় এলাকাসহ আরো কিছু গুরুত্বপূর্ণ মোড়ের সড়ক দথল করে অটোরিকসা,থ্রিহুইলার (সিএনজি) রাখা হয়েছে। একই চিত্র দেখা গেছে, মনিগ্রাম, মীরগঞ্জ, বিনোদপুর, চন্ডিপুর, রুস্তুমপুর, তেঁথুলিয়া,দিঘা বাজারের সড়ক এলাকায়।

দিঘা গ্রামের মাইক্রো চালক বজলুর রহমার জানান এলাকার গুরুত্বপূূর্ণ হাট বাজার সংলগ্ন সড়কে ওইসব যানবাহন রাখার কারণে বাজারে আসা মানুষগুলো দুর্ভোগেই পড়েনা,দুর্ঘটনারও স্বীকার হয়। মটরসাইকেল চালক প্রভাষক কবির হোসেন বলেন,এ ব্যাপারে পৌরসভাসহ স্থানীয় প্রশাসন ভূমিকা রাখলে দুর্ভোগ থেকে রেহাই পাবে জনসাধারন।

সুজনের (সুশাসনের জন্য নাগরিক) নাগরিক কমিটির বাঘা উপজেলার আহবায়ক হামিদুল ইসলাম বলেন প্রতিনিয়ত যেখানে জনগণের দূর্ভোগ সেটা বিবেচনায় নিয়ে জনগণের সুবিধার্থে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

বাঘা পৌরসভার মেয়র আঃ রাজ্জক বলেন,পৌর বাজারের চারপাশে যে সকল সড়ক রয়েছে। সেই সকল বাজার থেকে কিছাটা দুরে স্ট্যান্ড করা ছিল। সেখানে মানুষের চলাচলে তেমন দুর্ভোগ ছিল না। কিন্তু আবার সেই আগের অবস্থা ফিরে এসেছে।
আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী বলেন, আড়ানী পৌর বাজারসহ পৌর এলাকা যানজট মুক্ত রাখতে বাজার এলাকা থেকে কিছুটা দুরে স্ট্যান্ড করা চেষ্টা করব।

বাঘা থানার অফিসার ইনচাজর্ (ওসি)অভিযান চালিয়ে এ সব অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও নিবন্ধনকৃত অটো আটক করা হবে শিগগিরই। এ ব্যাপারে পৌরসভার মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের সহযোগিতা দরকার হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *