রামেবির উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস,২০২১ খ্রিঃ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় যথাযোগ্য মর্যাদায় পালন করে।এ দিবসটি উপলক্ষ্যে রামেবির অস্থায়ী কার্যালয়ে সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় উপাচার্যের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ।

পুষ্পস্তবক অর্পণ শেষে প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনী দেশের শ্রেষ্ঠ সন্তানদের রাতের অন্ধকারে বাসা কিংবা কর্মস্থল থেকে চোখ বেঁধে নিয়ে তারা শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের হত্যা করে। কেবল এই তারিখে নয়, ডিসেম্বর মাসের শুরু থেকে বিজয়ের আগমুহূর্ত পর্যন্ত তারা এই হত্যাযজ্ঞ চালায়। এর আগে মার্চ মাসে মুক্তিযুদ্ধের সূচনা মুহূর্তেও ঘাতক বাহিনী অনেক বুদ্ধিজীবীকে হত্যা করে।

বিজয় সুনিশ্চিত জেনে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙ্গালি জাতিকে মেধাশূণ্য করার লক্ষ্যে দেশ বরেণ্য বুদ্ধিজীবীদের হত্যা করে। বাংলাদেশ যেন কোনদিনই মাথা তুলে দাঁড়াতে না পারে, এজন্য এই ঘৃন্য হত্যাকান্ড চালায়,শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১ মিনিট নিরবাতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রামেবির পরিচালক (প.উ.) ইঞ্জিনিয়ার মো: সিরাজুম মুনির, পরিচালক ( অ.হি.) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, উপ-রেজিস্ট্রার ডা. আমিন আহমেদ খান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. মো. আনোয়ার হাবিব, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. জাওয়াদুল হক, উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, উপ- কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, শুভেন্দু দত্ত,সেকশন অফিসার,মো: রাসেদুল ইসলাম, লিয়াজোঁ ও প্রটোকল অফিসার মো: ইসমাঈল হোসেন, কবির আহমেদ, মো: আব্দুস সোবহান,সেকশন অফিসার মো: নাজমুল হোসাইন, মোসা: সিমা আক্তার, মেহেদী মাসুদ সানি , মো: আশরাফুল ইসলাম, মো: মেহেদী হাসান , নাজমুল আলম ইমন, মো: গোলাম রহমানসহ রামেবির সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *