‘বাংলাদেশ পুলিশ একাডেমির আপনহারায় অনুষ্ঠিত হলো স্বাধীনতার সূবর্ণজয়ন্তী মেলা’

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধিঃ “এইতো সেই খেয়া ঘাট!!! এইতো সেই খেয়া ঘাট!!!শুধু নাই মাঝি রাঙা ভাই! আর ধনা কাজি! হেথা দেখা হয়েছিল একদিন অবিরাম বর্ষন,অবিরাম বাদলের ধারায়,জীবনের কত শত ঘটনাপঞ্জী অন্তরালে-অবি¯œৃতি আজও তোমায় হে মোর ¯œৃতিপট,হে মোর খেয়াঘাট, কভু মোরে দিলেনা হতে অনন্ত বিভ্রাট।” ¯œৃতির আঁচড়ে লেখা বাংলাদেশ পুলিশ একাডেমীর একটি প্রাঙ্গন। এই স্থানে অনুষ্ঠিত হয়, বাংলাদেশ পুলিশ একাডেমি বনাম চারঘাট পৌরসভার ভ্রাতৃত্ব ভলিবল প্রতিযোগিতা ছাড়াও বাংলাদেশ পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে, একাডেমীতে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও প্রশিক্ষনার্থীদের ব্যাডমিন্টন, কাবাডি, নৌকা বাইচ ও মেয়েদের হ্যান্ডবল খেলা ।

১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমী এর আয়োজন করে। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল,একাডেমীর ¯œৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন, বাংলাদেশ পুলিশ একাডেমীর আপনহারায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী মেলা,চেমনি মেমোরিয়াল হলে আলোচনা সভা,শহীদ পরিবারের সদস্যদের সন্মাননা প্রদান,বিপিএ স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন এবং “বঙ্গবন্ধু ও স্বাধীনতা সংগ্রামের ৫০ বছর”বিষযের উপর রচনা প্রতিযোগিতা,পুলিশ একাডেমী জামে মসজিদ ও মন্দিরে স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী শহীদদের আতœার মাগফেরাতসহ দেশবাসী সকলের সুখ-সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা। এছাড়াও পুলিশ একাডেমীতে কর্মরত সকল কর্মচারি ও প্রশিক্ষনার্থীদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ পুলিশ একাডেমী (সারদা)’র এডিশনাল ইন্সপেক্টর জেনারেল, প্রিন্সিপ্যাল, খন্দকার গোলাম ফারুক, বিপিএম(বার), পিপিএম, একাডেমীর সকল কর্মকর্তা-কর্মচারি ও প্রশিক্ষনার্থীদের নিয়ে একাডেমীর ¯œৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন শেষে এইদিন সকাল ১০টায় বাংলাদেশ পুলিশ একাডেমীর আপনহারায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী মেলার উদ্ধোধন করেন। সকাল সাড়ে ১০টায় চেমনি মেমোরিয়াল হলে আলোচনা সভায় একাডেমীর সকল কর্মকর্তা-কর্মচারি ও প্রশিক্ষনার্থী ও অন্যান্যদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন খন্দকার গোলাম ফারুক, বিপিএম(বার), পিপিএম। এছাড়াও বেলুন উড়িয়ে খেলা ধূলার উদ্বোধন করা হয়। মুজিববর্ষ ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ অনুষ্ঠানে শপথ গ্রহন করেন তারাসহ উপস্থিত সকলেই।

সন্ধ্যায় বিপিএ সারদার মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী সদস্য ও র‌্যাফেল ড্র এ বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন খন্দকার গোলাম ফারুক, বিপিএম(বার), পিপিএম। পুলিশ একাডেমিতে কর্মরত সকল উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারি,চারঘাট পৌর সভার মেয়র একরামুল হক ও উপজেলার সন্মানিত ব্যক্তিবর্গ,মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে আলোকসজ্জা করা হয় একাডেমীর গুরুত্বপূর্ণস্থানসমূহ।##

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *