আবারও মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের অর্থ আত্মসাৎসহ দুর্নীতির অভিযোগ

জাতীয় রাজশাহী

স্টাফ রিপোর্টার :  বার বার একই কোষাধ্যক্ষের প্রতিবাদ। বার বার আঘাত রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর দিকে। গত কয়েক মাস থেকেই সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লুটপাট, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেন বহিষ্কৃত কোষাধ্যাক্ষ জহুরুল ইসলাম জনি। এবার রাজপথে তার নেতৃত্বে জেলামেটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের দূনীর্তি বন্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । শনিবার (২৩ জুলাই) জেলার কাটাখালী বাজারে রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর শ্রমিকরা এই বিক্ষোভ ও সমাবেশ করেন

এই সমাবেশে শ্রমিকদের নেতৃত্ব দেন শ্র্রমিক নেতা কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম জনি। এ সময় শ্রমিকরা বলেন, রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী অসহায় শ্রমিকদের কোটি কোটি টাকা লুটপাট ও আত্মসাৎ করেছেন। রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের জমি বিক্রয়ের বাকি ৯০ লক্ষর অধিক টাকা গুলো কোথায়? রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের নতুন সদস্য ভর্তি হওয়া ১ কোটির অধিক টাকাগুলো কোথায়? আঞ্চলিক কমিটির নামে গাড়ি প্রতি প্রতিদিন ২০ টাকা করে নেওয়া টাকাগুলো কোথায়? রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের জেনারেল ফান্ডের প্রতিদিনের আদায়কৃত হাজার হাজার টাকাগুলো কোথায়? রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের টাকাগুলো ব্যাংকে জমা করা হলো না কেন?

বিক্ষোভ ও সমাবেশে তারা আরও বলেন, শ্রমিকের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে হবে। শ্রমিকদের স্থগিত করা কার্ডগুলো সচল করে দিতে হবে। শ্রমিকদের মৃত্যুর এককালীন টাকা পরিশোধ করে দিতে হবে। শ্রমিকদের কন্যাদায়ের টাকা পরিশোধ করে দিতে হবে। শ্রমিকদের ছেলেদের শিক্ষা ভাতার টাকা পরিশোধ করা, আদায়কারী ও কর্মচারীদের বেতন পরিশোধ করা। যার যে কাজ তাকে দিয়েই করানো।

অফিসের নিয়ম নীতি মেনেই চালানো সহ বিভিন্ন দাবি তুলে ধরেন তারা।

কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম জনি বলেন, গত বছর ৮ জুন আমাদের কার্যনির্বাহী কমিটির মিটিং হয়। কিছু কাগজপত্র স্বাক্ষর করে নেয়, আর ১৫ মাসের হিসাব চাওয়াকে কেন্দ্র করে আমাকে মারধর করা হয়। অদ্য ২০/০৬/২০২১ ইং তারিখে জমি বিক্রয়ের রেজুলেশন করার জন্য বেলা ১১ টায় একটি মিটিং হয়। সেই মিটিংয়ে আমি সড়ক দূর্ঘটনার কারণে উপস্থিত হতে পারিনি। গত ০৬/০৬/২০২২ ইং তারিখে আমি সাংবাদিক সম্মেলন করি। এরপর ০৭/০৬/২০২২ ইং তারিখে মাহাতাব আলী জরুরী সভা ডেকে কিছু শ্রমিক, সাংবাদিক, কর্মচারী নিয়ে আমার সদস্য ও কোষাধ্যক্ষ পদ বহিষ্কার করেছে মর্মে জানায়।

তাদের মূল লক্ষ্য ছিল কোষাধ্যক্ষ পদে উপ নির্বাচন দেওয়া কিন্তু মৃত মুকুল ও কালাম নেতা মারা যাওয়ার কারনে ৩ টি পদের উপ নির্বাচন দেওয়ার ঘোষণা দেন। অথচ ২৬/০৬/২০২২ ইং তারিখে বিশেষ সভা ডেকে সহ সভাপতি মোঃ রজব আলী সড়ক সম্পাদক পদে মৃত আবুল কালামের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম জনিকে সড়ক সম্পাদক পদে ঘোষনা দেন মাহাতাব আলী। এখন মিথ্যা ষড়যন্ত্র করে ব্যাক ডেটে কার্যনির্বাহী মিটিং এ আমাকে অনুপস্থিত দেখিয়ে বহিষ্কার করার ষড়যন্ত্র করছে সাধারণ সম্পাদক মাহাতাব আলী।

মিথ্যা ষড়যন্ত্র আমাকে দমন করা যাবে না বলেও উল্লেখ করেন জনি। এছাড়াও ভুক্তভোগী পরিবারের নিরাপত্তাও চান শ্রমিকরা। এ বিষয়ে জানতে রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীকে ফোন দিলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *