নিজ জেলায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের সরানো হচ্ছে

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক : নিজ জেলায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের সরানো হচ্ছে। তাদের নিজ জেলার বাইরে বদলি করার জন্য সম্প্রতি সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই)। ডিএই’র সব উপপরিচালক, ডিএইর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপপরিচালক ও ডিএই’র হর্টিকালচার সেন্টারের উপপরিচালকদের কাছে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ২০২২ সালের জেলা প্রশাসক সম্মেলনে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সিদ্ধান্তগুলোর ১নম্বর সিদ্ধান্তে উপসহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে অন্য জেলায় পদায়ন করার বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য কৃষি মন্ত্রণালয়ের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা রয়েছে। এরই মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর থেকে পর্যায়ক্রমে উপসহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে পদায়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

নিজ জেলায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা বা সমমানের পদধারীদের বদলির জন্য সংশ্লিষ্ট অঞ্চলের অতিরিক্ত পরিচালকের কাছে ন্যস্ত করার অনুরোধ জানিয়ে চিঠিতে বলা হয়, এতে উপসহকারী কৃষি কর্মকর্তাদের নিজ জেলার বাইরে পদায়নের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়ন সহজতর হবে।

এ চিঠির পর থেকে উপসহকারী কৃষি কর্মকর্তা বা সমমান পদধারী কর্মকর্তাদের বদলি করে নিজ জেলায় পদায়ন মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার সরাসরি লঙ্ঘন বলে গণ্য হবে বলেও চিঠিতে সতর্ক করা হয়েছে।

স্ব.ব/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *