মহানবীকে নিয়ে কটুক্তি করলো দল বিজেপির দুই সিনিয়র নেতা !

আন্তর্জাতিক ধর্ম

আন্তর্জাতিক ডেস্ক : মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই সিনিয়র নেতার বিতর্কিত মন্তব্যের জেরে সম্প্রতি মুসলিম বিশ্বের তীব্র ক্ষোভের মুখে পড়ে ভারত। তার রেশ কাটতে না কাটতেই মহানবী (সা.)-কে নিয়ে আবারও কটূক্তি করেছেন বিজেপির এক বিধায়ক। এ ঘটনার পর মঙ্গলবার (২৩ আগস্ট) হায়দরাবাদ থেকে রাজা সিং নামে তেলেঙ্গানা রাজ্য বিজেপির ওই বিধায়ককে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে রাজা সিংয়ের বিরুদ্ধে সোমবার (২২ আগস্ট) রাতে হায়দরাবাদে ব্যাপক বিক্ষোভ করেন সাধারণ মানুষ। এ বিক্ষোভের পরিপ্রেক্ষিতে মঙ্গলবারই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় বিশ্বাসের অবমাননা সংক্রান্ত আইনের ধারায় একটি মামলা করা হয়েছে বলে জানান হায়দরাবাদের (দক্ষিণ) পুলিশ কমিশনার পি সাই চৈতন্য।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক রাজা সিং মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে ১০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন। ওই ভিডিও প্রকাশের পরপরই হায়দরাবাদ শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। স্থানীয় কৌতুক অভিনেতা মুনাওয়ার ফারুকীকে কটাক্ষ করে ওই ভিডিওতে রাজা সিং বলেন, ‘হিন্দু দেবতাদের ওপর ফারুকীর কথিত ভিডিওগুলোর মতো এটিও একটি কমেডি ভিডিও’।

বিক্ষোভকারীদের অভিযোগ, রাজা সিং (মুসলিম) সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছেন। বিক্ষোভের সময় ওই বিধায়ককে দ্রুত গ্রেফতারের দাবিও জানান তারা।

এ নিয়ে সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন দলের প্রেসিডেন্ট আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ‘এটা কি সরকারি নীতি হয়ে গেছে যে তারা? নূপুর শর্মার ঘটনায় কি তারা সন্তুষ্ট নয়? মানুষ ক্ষুব্ধ। মানুষের চোখে এখন পানি। কেন তারা মহানবী সম্পর্কে এমন কথা বলছে? বিজেপির এসব কার্যক্রম বন্ধ করা উচিত। মানুষ দেখছে যে আপনারা (বিজেপি) মহানবীকে কতটা ঘৃণা করেন।’

এর আগে গেল জুনে মহানবী (সা.)-কে নিয়ে বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মার মন্তব্য বিজেপিকে বড় ধরনের চাপের মুখে ফেলেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়কের মন্তব্য সামনে এল।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *