রাজশাহী কলেজের শিক্ষার্থী ফিরে পেল ল্যাপটপ ও মোবাইল ফোন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসানের চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফিরে পেয়েছে। মতিহার থানায় মামলা করলে শুক্রবার (২ সেপ্টেম্বর) বিজ্ঞ আদালতের আদেশক্রমে অফিসার ইনচার্জ আনোয়ার আলী তুহীন উদ্ধারকৃত ল্যাপটপ এবং মোবাইল ফোন শিক্ষার্থী নাহিদ হাসানের কাছে তুলে দেন।

জানা গেছে, রাজশাহী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসানের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয় বুধবার (১৫ জুন)। এর আগে শুক্রবার ৮ জুন) ভোর সাড়ে ৫ টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম থেকে শিক্ষার্থী লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর  ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের শিক্ষার্থী লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়।

এঘটনাগুলোকে কেন্দ্র করে মামলা রুজুর পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশে মতিহার থানার পুলিশ চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার-সহ আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ আনোয়ার আলী তুহীন, এসআই আমিনুর রহমান, এএসআই জুয়েল রানা ও তার টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে রুয়েটের হল থেকে চুরি হওয়া ৩ টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন সেট সহ সর্বমোট চোরাই ৯ টি ল্যাপটপ এবং ৮ টি মোবাইল ফোন উদ্ধার করে।

এসময় চুরির ঘটনার সাথে জড়িত আরিফুল ইসলাম আরিফ (২৫), জয় হোসেন (২২), সাকির হোসেন সুইট (২৫), শফিউর রহমান শাফি (২০) ও তৌশিক রহমান সিয়াম (১৭)-কে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

উল্লেখ্য, সেসময় রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল-সহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *