প্রতারণার অভিযোগে জরিমানা দিল রাজশাহীর সিঙ্গারের তিন শোরুম!

তথ্যপ্রযুক্তি রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তিনটি সিঙ্গারের শোরুমকে ফ্রিজের মিথ্যা ‘হট অফার’ প্রদর্শণ করায় জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে জানায়, শোরুম তিনটিতে অভিযান চালিয়ে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি জানান, সিঙ্গারের রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ের শোরুমকে ৫০ হাজার টাকা, কাদিরগঞ্জ গ্রেটার রোডের শোরুমকে ৫০ হাজার টাকা এবং সাহেববাজারের শোরুমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব শোরুমে মিথ্যা ‘হট অফার’ প্রদর্শণ করা হচ্ছিল।

হাসান-আল-মারুফ বলেন, ‘প্রথমে লক্ষ্মীপুরের শোরুমে গিয়ে দেখি, ফ্রিজের গায়ে গায়ে লেখা “হট অফার”। কিন্তু কী হট অফার তা স্পষ্ট নয়। ফ্রিজের গায়ে আবার ট্যাগে তিনটি করে মূল্য লেখা। একটি মূল্য প্রিন্ট করা, অন্য দুটি হাতে লেখা। এটা তো হতে পারে না।

‘একটি পণ্যের একটিই মূল্য হবে। কিন্তু এখানে লেখা আগে কত মূল্য ছিল, এখন কত, নগদে কত, কিস্তিতে কত ইত্যাদি। এসব মূল্য এবং অফার কোন ক্রেতা বুঝতে পারবে না। লোভনীয় এসব অফারের নামে ক্রেতাদের সাথে সুকৌশলে প্রতারণা করা হচ্ছিল।’

মারুফ জানান, লক্ষ্মীপুরের শোরুমকে জরিমানার পর অন্য দুটি শোরুমেও খবর পৌঁছে যায়। তিনি কাদিরগঞ্জ গ্রেটার রোডের শোরুমে গিয়ে দেখেন, সেখানে ফ্রিজের গায়ে লেখা ‘হট অফার’ স্টিকার তুলে ফেলা হচ্ছে। মূল্যও সংশোধন করা হচ্ছে। তাই এটিকেও জরিমানা করা হয়। পরে সাহেববাজারে গিয়ে দেখেন, সেখানে ইতোমধ্যে ট্যাগগুলো তুলে ময়লার ঝুড়িতে ফেলে রাখা হয়েছে। তাই এই শোরুমকেও জরিমানা করা হয়।

অভিযানে সহায়তা করে রাজশাহী মহানগর পুলিশের একটি দল। জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে বলেও জানান ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *