ফরিদপুরে আ’লীগের বিদ্রোহীসহ ২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: ফরিদপুর-২ (নগরকান্দা-সালথকৃষ্ণপুর) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট মো. জামাল হোসেন মিয়া ও পার্টির মনোনীত প্রার্থী মো. আলমগীর মিয়া।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে ফরিদপুর জেলা নির্বাচন অফিস থেকে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে মোট ছয় প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যার মধ্যে চারজন বৈধ প্রার্থী হিসেবে তালিকায় থাকেন এবং দুজনের তথ্যের গরমিল থাকায় যাচাই-বাছাইয়ে প্রার্থিতা বাতিল করা হয়। বুধবার (১২ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও দুজন প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে জেলা নির্বাচন অফিস।

যাচাই-বাছাই শেষে বৈধভাবে মনোনীত প্রার্থী ছিলেন- শাহাদাব আকবার লাবু চৌধুরী (বাংলাদেশ আওয়ামী লীগ), মো. জয়নুল আবেদীন বকুল মিয়া (বাংলাদেশ খেলাফত আন্দোলন), মো. আলমগীর মিয়া (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া (স্বতন্ত্র)। এদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. আলমগীর মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ফরিদপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান  বলেন, বুধবার দুজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. আলমগীর মিয়া  বলেন, ‘ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী একজন সম্মানী ব্যক্তি ও আওয়ামী লীগের একজন প্রবীণ নেতা ছিলেন। তার পরিবারের

অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার আদর্শের রাজনীতি করি। দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে। আমরা আ’লীগের মনোনীত প্রার্থীকে পূর্ণ সমর্থন করেছি। আমরা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করবো।’

সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ১১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ৫ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *