আইন গ্রন্থের লেখক‌ ও আইনের শিক্ষক বিজ্ঞ আইনজীবী শোক

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক কক্সবাজার জেলার রামু উপজেলার কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩৭ তম ব্যাচের আইন বিভাগের মেধাবী ছাত্র তরুণ উদীয়মান আইনজ্ঞ বিভিন্ন আইন গ্রন্থের লেখক‌ ও আইনের শিক্ষক বিজ্ঞ আইনজীবী আনোয়ারুল হাকিম আরাফাত ভাই গতকাল কার্ডিয়াক অ্যারেস্ট সার্জারির পর আল্লাহর ইচ্ছায় পরলোকগমন করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া-ইন্নাইলাইহির রাজিউন।

আল্লাহ তাকে জান্নাতবাসী করুক এবং তার পরিবার বর্গকে শোক সয্যের তৌফিক দান করুক (আমীন)। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত মেধাবী, বিনয়ী, সৎ এবং ধর্মভীরু মানুষ ছিলেন। উল্লেখ্য, এ বছর তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে ও উত্তীর্ণ হন, এই জুলাই তে‌ তিনি পুত্র সন্তানের পিতা হন এবং বিয়ের ২ বছরও পূর্ণ হয়নি। তিনি এতটাই দ্বায়িত্বশীল ছিলেন যে, বিয়ের দিনও অ্যাডভোকেটশীপ পরীক্ষার প্রস্তুতির জন্য ক্লাস নিয়েছিলেন স্টুডেন্টদের জানতে দেননি ,পরীক্ষার সময় ঘনিয়ে আসছিলেন বিধায়। যদিও তার সাথে আমার কখনো দেখা হয় নি এবং কথাও হয়নি। তবুও তার বিষয়ে জানতাম। দূর থেকেই তাকে আমি ভালোবাসতাম ও সম্মান‌ করতাম‌ বলে জানিয়েছেন শেখ ল  একাডেমির শিক্ষক শেখ মাহাম্মদ মিজানুর রহমান  ।  মিজানুর রহমান আরও বলেছেন যে,

তিনি শুধু পেশা জীবনেই সেরা ছিলেন না ব্যক্তি জীবনেও সেরা ছিলেন। সেরা হয়েই আল্লাহর হুকুমে চলে গেলেন। তার মেধার বিকাশ শুধুমাত্র কক্সবাজারেই সীমাবদ্ধ ছিলো না, পুরো দেশ জুড়েই ব্যাপকভাবে ছড়িয়ে পড়তেছিলো। আমার দৃষ্টিতে তিনি একজন গুণীজন তাই তাকে নিয়ে শোকের পোস্ট করে,তার মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন ও আল্লাহর নিকট তার আত্নার শান্তি কামনা করছি বলে জানিয়েছেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *