নওগাঁর মহাদেবপুরে এসএসসির ফলাফলে সাফল্যের শীর্ষে যেসব প্রতিষ্ঠান

রাজশাহী

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় “মহাদেবপুর সর্বমঙ্গলা (পাইলট) উচ্চ বিদ্যালয়” থেকে ২৬২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২৩৯ জন পাশ করেছে। এদের মধ্যে ৯৭ জন জিপিএ-৫ পেয়ে প্রথম স্থান অর্জন করেছে। অপরদিকে, জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১০১ জন পাশ করেছে। এদের মধ্যে ৪০ জন জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করে। এ উপজেলার পাসের হার ৮০.৪২%। এবারে রাজশাহী শিক্ষা বোর্ডেও পাশের হার ৮৫.৮৮% ।
শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে পাশ করায় এবং এ বিদ্যালয়টি প্রথম স্থান অর্জন করায় আনন্দিত ও পুলকিত অভিভাবকরা। এতো ভাল ফলাফল করায় শিক্ষকদের সাধুবাদ জানিয়েছেন অভিভাবকরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ উপজেলা থেকে ৪৭ টি স্কুল এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে “মহাদেবপুর সর্বমঙ্গলা (পাইলট) উচ্চ বিদ্যালয়” থেকে সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পাওয়ায় প্রথম স্থান অর্জন করেছে।
জানা গেছে, “মহাদেবপুর সর্বমঙ্গলা (পাইলট) উচ্চ বিদ্যালয়”টি উপজেলা সদরে অবস্থিত। অনেক পুরাতন এবং ঐতিহ্যবাহী এ বিদ্যালয়টি এসএসসির ফলাফলে সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। অপরদিকে, জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয় দ্বিতীয় স্থান অধিকার করে।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারে ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় উচ্চ বিদ্যালয় পর্যায়ের সর্বোমোট ৪৭ টি প্রতিষ্ঠানের ২৬৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২১৫৩ জন উত্তীর্ণ হয়। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩৪ জন। অপরদিকে কৃষ্ণগোপালপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে ৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সকলেই কৃতিত্বের সহিত পাশ করেছে।

এছাড়াও জাহাঙ্গীরপুর সরকারী বালিকা বিদ্যালয় ও কলেজ, চান্দা আইডিয়াল উচ্চ বিদ্যালয়,খাজুর ইউ’পি উচ্চ বিদ্যালয়,সরস্বতীপুর উচ্চ বিদ্যালয়,জয়পুর ডাঙ্গাপাড়া উচ্চ বিদ্যালয়,মহিষবাথান উচ্চ বিদ্যালয়,শিবগঞ্জ উচ্চ বিদ্যালয়, বিলছাড়া আর.সি.পি উচ্চ বিদ্যালয়,পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়,ভরাডুবা আখতার হামিদ সিদ্দিকী উচ্চ বিদ্যালয়,উত্তরগ্রাম দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়,রসুলপুর উচ্চ বিদ্যালয়,ধনজইল উচ্চ বিদ্যালয়,শালবাড়ী উচ্চ বিদ্যালয়,জন্তিগ্রাম টি, এ উচ্চ বিদ্যালয়, জোয়ানপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়,বকাপুর উচ্চ বিদ্যালয়,দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়,কুড়াইল শেরে বাংলা উচ্চ বিদ্যালয়,কালুশহর উচ্চ বিদ্যালয়,খাঁপুর হাজী ধনেজ উদ্দিন উচ্চ বিদ্যালয়,দেবরপুর ডি.এন.জি উচ্চ বিদ্যালয়,হামিদপুর জিগাতলা উচ্চ বিদ্যালয়,মহীনগর উচ্চ বিদ্যালয় হাটচকগৌরী উচ্চ বিদ্যালয়,গাহলী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়,বেলকুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ মর্তুজাপুর উচ্চ বিদ্যালয়,চান্দাশ এম.এস. উচ্চ বিদ্যালয়, বাগডোব উচ্চ বিদ্যালয়,কুঞ্জবন বন্দর কারিগরী বালিকা উচ্চ বিদ্যালয়,পাহাড়পুর জে, এন, বালিকা উচ্চ বিদ্যালয়,মালাহার বালিকা উচ্চ বিদ্যালয়,আখতার সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়,বরেন্দ্র বিদ্যানিকেতন,ভালাইন আঃ মেমোঃ উচ্চ বিদ্যালয়,বিলশিকারী মাধ্যমিক বিদ্যালয়,বামনছাতা আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়,মাতৃমঙ্গলা মাধ্যমিক বালিকা বিদ্যালয়,রাইগাঁ উচ্চ বিদ্যালয়,চাঁন্দাশ বালিকা উচ্চ বিদ্যালয়,কাঞ্চন বালিকা উচ্চ বিদ্যালয় এবং পাহাড়পুর উচ্চ বিদ্যালয়। এসব প্রতিষ্ঠানের মধ্যে সাফল্যের শীর্ষে রয়েছে “মহাদেবপুর সর্বমঙ্গলা (পাইলট) উচ্চ বিদ্যালয়”টি এবং দ্বিতীয় স্থানে রয়েছে জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীরা সন্তোসজনক ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছেন ।

এব্যাপারে মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান বলেন, এতো সুন্দর ফলাফল করায় সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছ ও অভিনন্দন । সেই সাথে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষকদের ধন্যবাদ জানাই। কারণ ওইসব স্কুলের শিক্ষার্থীদের ভাল ফলাফলের পেছনে তাদের যথেষ্ট অবদান রয়েছে। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *