রাজশাহী পুঠিয়ার দুই ইউপিতে প্রার্থীদের প্রতিক বরাদ্দ

রাজশাহী

পুঠিয়া প্রতিনিধি : পুঠিয়ার আলোচিত দুই ইউনিয়নের নির্বাচন হতে চলেছে চলতি মাসের ২৯ তারিখে । দুই ইউপিতে মোট চেয়ারম্যান পদে ১২ জন,ও সদস্য পদে ৮৩ জন প্রার্থী প্রতিদন্দিতা করতে যাচ্ছেন।

চলতি ডিসেম্বর মাসের ২৯ তারিখেই ভোট গ্রহন হবে বলে জানিয়েছে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জয়নুল আবেদিন। রাজশাহীর পুঠিয়া উপজেলার ভালুকগাছি ও শিলামড়িয়া ইউনিয়ন ২ টিতে নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ভাল্লুকগাছি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ২৭ হাজার ৪’শ ৯০ জন ও শিলমাড়িয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৪’শ ২৬ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদিন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আজ প্রতিক বরাদ্দের দিন। সকল প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। মোট চেয়ারম্যান পদে ১২ জন। সদস্য পদে শিলমাড়িয়ায় ৪০ জন, ও ভাল্লুকগাছিতে পেয়েছেন ৪৩ জন। এছাড়া চেয়ারম্যান পদে শিলমাড়িয়ায় ০৫ জন, ভাল্লুকগাছিতে চেয়ারম্যান পদে ০৭ জন তাদের প্রতীক পেয়েছেন।

ভালুকগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ জিল্লুর রহমান (নৌকা), আসিফ-উজ-জামান (লাঙ্গল)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসাবে নাজমুল গনি পিন্টু৷ (চশমা), মো. সাইদুর রহমান (ঘোড়া), মো. আশরাফুল ইসলাম (টেবিল ফ্যান), মো. মেহেদী হাসান সুলতান ( মোটরসাইকেল) ও একরামুল হক (আনারশ) প্রতিক পেয়ে প্রতিদ্বন্দিতা করবেন। শিলমাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে সাজ্জাদ হোসেন মুকুল (নৌকা)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসাবে হাফিজুর রহমান (আনারস), মো. খাদেমুল ইসলাম (মোটরসাইকেল), মো. আলী আজগর (ঘোড়া) ও আবু হায়াত মো. আসাদুজ্জামান ( চশমা) প্রতীক পেয়ে প্রতিদ্বন্দিতা করবেন।

চলতি মাসের ২৯ শে ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ সময় উপজেলা চত্তরে বিভিন্ন প্রার্থী ও তাদের অনুসারীদের মাঝে আনান্দ করতে দেখা যায়। ভালুকগাছী ইউনিয়নের সদস্য পদের তরিকুল নামের এক প্রার্থী বলেন, আমি তালা প্রতিক পেয়েছি। গতবারও আমি ভোট করেছি অল্পের জন্য জয়লাভ করতে পারিনি। এখন প্রতিক পেয়েছি, ভোটারদের মাঝে আবার আনান্দঘণ পরিবেশ দেখা যাচ্ছে। আমি এবার আশাবাদি।

উল্লেখ্য যে, ভালুকগাছি ইউনিয়নে আ’লীগের দলীয় প্রার্থী রয়েছেন জিল্লুর রহমান ও জাতীয় পার্টির আসিফ-উজ-জামান। এবং শিলমাড়িয়া ইউনিয়নে আ’লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *